Banglar Chokh | বাংলার চোখ

হাঙ্গেরি সীমান্তে ১৮ বাংলাদেশিসহ অর্ধশত দক্ষিণ এশীয় অভিবাসী আটক

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৪, ১০ আগস্ট ২০২২

হাঙ্গেরি সীমান্তে ১৮ বাংলাদেশিসহ অর্ধশত দক্ষিণ এশীয় অভিবাসী আটক

ছবি:সংগৃহীত

অন্তত ৫০ অভিবাসীকে নিয়ে অবৈধভাবে হাঙ্গেরিতে প্রবেশের পূর্বে আটক হয়েছে একটি ট্রেলার ট্রাক। আটক অভিবাসীরা বাংলাদেশ, পাকিস্তান ও ভারতের নাগরিক। সোমবার দেশটির পেটেয়া সীমান্তে হাঙ্গেরির পুলিশ ট্রাকটি থামায়। অভিবাসী পাচারের বিষয়টি নিশ্চিত হয়ে তারা ট্রাকের দুই ড্রাইভারকে গ্রেপ্তার করে। মঙ্গলবার এই গ্রেপ্তারের বিষয়টি নিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তিও জারি করে পুলিশ।  

হাঙ্গেরির সীমান্ত পুলিশ জানিয়েছে, গত ৮ই আগস্ট অবৈধ অভিবাসী ঠেকাতে বিশেষ অভিযানে একটি ট্রাক আটক করা হয়েছে। কাগজপত্র অনুযায়ী, এটি বিভিন্ন বৈদ্যুতিক পণ্য রপ্তানিতে ব্যবহৃত হওয়ার কথা ছিল। কিন্তু অভিযানের পর ট্রাক থেকে ৫০ বিদেশি নাগরিককে উদ্ধার করা হয়। তারা ওইসব পণ্যের নিচে লুকিয়ে ছিল। এ জন্য ট্রাকের দুই চালককে গ্রেপ্তার করা হয়েছে।

তারা দু’জনই রোমানিয়ার নাগরিক। তাদের একজনের বয়স ৫২ এবং আরেক জনের বয়স ২৬। 
সূত্র অনুযায়ী, ট্রাকে থাকা অভিবাসীরা বাংলাদেশ, পাকিস্তান ও ভারতের নাগরিক। তারা অবৈধভাবে রোমানিয়া থেকে হাঙ্গেরি হয়ে অস্ট্রিয়া যাওয়ার পরিকল্পনা করছিল। অভিবাসী পাচারের অভিযোগে দুই ড্রাইভারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গ্রেপ্তার হওয়া অভিবাসীদের মধ্যে ভারতীয় ২২ জন, বাংলাদেশি ১৮ জন এবং পাকিস্তানি ১০ জন। তাদের বয়স ২২ থেকে ৫৮ বছরের মধ্যে।

সূত্র: হাঙ্গেরির গণমাধ্যম

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়