Banglar Chokh | বাংলার চোখ

রাশিয়ার স্কুলে বন্দুক হামলায় শিক্ষার্থীসহ নিহত ১৩

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:০৯, ২৬ সেপ্টেম্বর ২০২২

রাশিয়ার স্কুলে বন্দুক হামলায় শিক্ষার্থীসহ নিহত ১৩

ছবি:সংগৃহীত

রাশিয়ার মধ্যাঞ্চলে একটি স্কুলে বন্দুক হামলায় সাত শিক্ষার্থীসহ ১৩ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ২১ জন। রুশ কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বিবিসি ও রয়টার্স।


রাশিয়ার রাজধানী মস্কো থেকে ৬০০ মাইল পূর্বে ইজহেভস্ক শহরে একজন বন্দুকধারী ওই হামলা চালিয়েছে। হামলার পরে অ্যাম্বুলেন্স এবং নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান।

কী কারণে ওই হামলা করা হয়েছে তা এখনও নিশ্চিত নয়। হামলার পরে বন্দুকধারী গুলি চালিয়ে আত্মহত্যা করেন। হামলার সময় স্কুলটিতে প্রায় এক হাজার শিক্ষার্থী এবং ৮০ জন শিক্ষক ছিলেন।

রুশ গণমাধ্যমে জানানো হয়েছে, হামলায় নিহতদের মধ্যে সাতজন শিক্ষার্থী এবং বাকি ছয়জন স্কুলটির শিক্ষক ও স্টাফ। জরুরি সেবা বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে দায়িত্ব পালন করছেন।

বিভিন্ন গণমাধ্যমে ঘটনাস্থলের কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এগুলো স্কুলের ভেতরে ধারণ করা হয়, যেখানে হামলা চালানো হয়েছে।

 
একটি ভিডিওতে দেখা গেছে, স্কুলের মেঝেতে রক্ত পড়ে আছে। ওই হামলাকারীর কাছে সম্ভবত দুটি পিস্তল ছিল বলে তাস নিউজ এজেন্সির এক প্রতিবেদনে জানানো হয়েছে। স্কুলটি ইজহেভস্ক শহরের কেন্দ্রে অবস্থিত। শহরের বাসিন্দা প্রায় সাড়ে ছয় লাখ। এরইমধ্যে স্কুলটি থেকে শিক্ষার্থী এবং শিক্ষকদের সরিয়ে নেওয়া হয়েছে।

সূত্র:খবর বিবিসি ও রয়টার্স

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়