Banglar Chokh | বাংলার চোখ

রাশিয়ায় স্কুলে হামলায় নিহত বেড়ে ১৭

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪১, ২৭ সেপ্টেম্বর ২০২২

রাশিয়ায় স্কুলে হামলায় নিহত বেড়ে ১৭

ছবি:সংগৃহীত

রাশিয়ায় একটি স্কুলে সোমবার বন্দুকধারীর হামলায় শিক্ষার্থীসহ নিহত বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। এ সময় আরও ২৪ জন আহত হয়েছে। ওই বন্দুকধারী নিজেকেও গুলি করেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।


দেশটির তদন্ত কমিটি একটি অনলাইন বিবৃতিতে জানিয়েছে, মস্কো থেকে প্রায় ৯৬০ কিলোমিটার পূর্বে উদমুর্তিয়া অঞ্চলের শহর ইজেভস্কের ৮৮ নম্বর স্কুলে গুলি চালানো হয়।

রাশিয়ার তদন্ত কমিটি ওই হামলায় ঘটনায় যুবকের পরিচয় নিশ্চিত করেছে। ৩৪ বছর বয়সী ওই বন্দুকধারীর নাম আর্টিওম কাজানসেভ। হামলার সময় তিনি ‘নাৎসি প্রতীক’ লেখা একটি কালো টি-শার্ট পরেছিলেন। তবে, তার উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত কিছু প্রকাশ করা হয়নি।

উদমুর্তিয়া সরকার জানিয়েছে, গুলিতে ১১শিশুসহ ১৭ জন নিহত হয়েছে। রাশিয়ার তদন্ত কমিটির মতে, হামলায় ২২ শিশুসহ আরও ২৪ জন আহত হয়েছে।

উদমুর্তিয়ার গভর্নর আলেকজান্ডার ব্রেচালভ বলেছেন, বন্দুকধারী একজন মানসিক রোগী হিসেবে নিবন্ধিত ছিলেন, হামলার পর তিনি আত্মহত্যা করেছেন।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এই গুলিকে ‘সন্ত্রাসী কাজ’ বলে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সব নির্দেশ দিয়েছেন।

সোমবার পেসকভ সাংবাদিকদের বলেন, ‘প্রেসিডেন্ট পুতিন স্কুলে মানুষ ও শিশুদের মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন, যেখানে একটি সন্ত্রাসী ঘটনা ঘটেছে।’

গভর্নর বলছেন, স্কুলটিতে এক থেকে ১১ বিভাগের শিশুরা পড়াশুনা করে। ঘটনার পর আশেপাশের এলাকা ঘিরে রাখা হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়