Banglar Chokh | বাংলার চোখ

“পাথরঘাটা লেখক পরিষদ”র আত্নপ্রকাশ 

পাথরঘাটা প্রতিনিধি 

প্রকাশিত: ২২:১৩, ২৭ আগস্ট ২০২২

“পাথরঘাটা লেখক পরিষদ”র আত্নপ্রকাশ 

লোগো

‘কৃষ্টিতে সৃষ্টিতে পাথরঘাটা’ এই শ্লোগানকে সামনে রেখে বরগুনার পাথরঘাটায় “পাথরঘাটা লেখক পরিষদ”র আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
অ্যাড. মো. নূরুল ইসলাম শিশুর  সভাপতিত্বে শনিবার (২৭ আগস্ট) পাথরঘাটা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান  ফাতিমা পারভীন এর ব্যাক্তিগত কার্যালয়ে 'পাথরঘাটা লেখক পরিষদ' এর এক সভা অনুষ্ঠিত হয়।  

এতে কবি ইদ্রিস আলী খান আহবায়ক ও কবি ও পাথরঘাটা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান -ফাতিমা পারভীন কে সদস্য সচিব করে ১৩ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে অন্যরা হলেন- 'যুগ্ম আহবায়ক : কবি ও লেখক অ্যাড. নূরুল ইসলাম শিশু, কবি ও অধ্যাপক- মো. খলিলুর রহমান,  সাংবাদিক ও সংগঠক জহিরুল ইসলাম রাসেল,  বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির যৌথ মুক্তিযুদ্ধ ভিত্তিক গ্রন্থপ্রণেতা, সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন,  সদস্য, কবি ও সংগঠক- গোলাম কিবরিয়া, সদস্য: নন্দিত কথাসাহিত্যিক ফৌজিয়া খান তামান্না,  কবি ও ছড়াকার- শাহীন রায়হান, সদস্য: বরগুনা জেলার ব্রান্ডিং সঙ প্রণেতা, সাংবাদিক- রুদ্র-রুহান,  কবি ও গল্পকার- ফারজানা নীলা,  কবি ও বহুমাত্রিক লেখক- হাফিজুর রাহমান। 

এই আহ্বায়ক কমিটি আগামি ৯০ দিনের মধ্যে বর্ধিত সভা আহবান পূর্বক গঠনতন্ত্র মোতাবেক সম্মেলনের মাধ্যমে  সংগঠনের তালিকাভুক্ত সদস্যদের নিয়ে   পরবর্তী  কার্যনির্বাহী পরিষদ গঠন করবে মর্মে সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। 

উল্লেখ্য যে, 'কৃষ্টিতে সৃষ্টিতে পাথরঘাটা'-  এই শ্লোগানে কবি ও ছড়াকার- শাহীন রায়হানের উদ্যোগে  পাথরঘাটা উপজেলার কবি-সাহিত্যিকদের নিয়ে  সামাজিক যোগাযোগে মাধ্যম  ফেসবুক-ভিত্তিক একটা গ্রুপ দিয়ে শুরু হয়  সাহিত্য বিষয়ক সংগঠন 'পাথরঘাটা লেখক পরিষদ' প্রতিষ্ঠার প্রচেষ্টা।

 কবি ও ছড়াকার শাহীন রায়হান জানান- 'ফেসবুকের ভার্চুয়াল গন্ডি পেরিয়ে আনুষ্ঠানিক ভাবে একটি কাঠামোগত সংগঠনের রূপরেখা দিতে এ আহবায়ক  কমিটি গঠিত হল। চারিদিকের মিথ্যাচার আর অনাচার থেকে বেড়িয়ে আসতে প্রয়োজন বেশি বেশি সুকুমারবৃত্তির চর্চা, কবিতা ও সার্বিক সাহিত্যের কাছে আত্মসমর্পণ। কবিতা মানুষকে আলোকিত করে সত্য ও সুন্দরের পথ দেখায়। আসুন আমরা বেশি বেশি কবিতা চর্চা করি, নিজে আলোকিত হই দেশকে আলোকিত করি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়