Banglar Chokh | বাংলার চোখ

রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:৩২, ১২ সেপ্টেম্বর ২০২২

রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত 

ছবি:সংগৃহীত

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় বিজি প্রেসের সামনের রাস্তা পার হওয়ার সময় মাইক্রোবাসের ধাক্কায় সরকারি বিজ্ঞান কলেজের স্কুল শাখার দশম শ্রেণির ছাত্র আলী হোসেন নিহতের ঘটনায় রাজধানীতে সড়ক অবরোধ প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা। এর আগে সকাল থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। 


আজ সোমবার বেলা ১১টার দিকে বৃষ্টির মধ্যে ফার্মগেটের মূলসড়ক ও এরপর বিজয় সরণি মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। দুপুর ১টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন তারা। প্রথমে সরকারি বিজ্ঞান স্কুল ও কলেজের শিক্ষার্থীরা সড়কে এলে পরে আশপাশের আরও কয়েকটি স্কুল এবং কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ অংশ নেন। এতে করে ফার্মগেট ও বিজয় সরণিসহ আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। অবরোধের কারণে স্থবির হয়ে পড়ে রাজধানীর বিভিন্ন সড়ক। এ সময় শিক্ষার্থীরা তাদের সহপাঠীর মৃত্যুর ঘটনায় বিচার দাবি করেন। এরপরে ঘাতক চালক গ্রেপ্তারের সংবাদ এলে শিক্ষার্থীরা বেলা ২টার দিকে তারা মহাসড়ক ছেড়ে যায়।

এদিকে এ ঘটনায় রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সড়ক পরিবহণ আইনের ১০৫ ধারায় মামলা হয়েছে। এ মামলার পরে আজ সকালে আশুলিয়ার বিশমাইল এলাকা থেকে মাইক্রোবাসটির চালক জিয়াউল হককে (৫০) গ্রেপ্তার করে মাইক্রোবাসটি জব্দ করে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ।

এ তথ্য নিশ্চিত করে পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) আজিমুল হক বলেন, গতকাল রোববার সকাল সোয়া ৭টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন বিজি প্রেসের সামনে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বিজ্ঞান কলেজ স্কুল শাখার দশম শ্রেণির ছাত্র আলী হোসেন গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে মারা যায়।  ওই ঘটনায় রাতেই তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করা হয়। এরপরে চালককে গ্রেপ্তার করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়