Banglar Chokh | বাংলার চোখ

বিএনপির কার্যালয় থেকে ডগ স্কোয়াড নিয়ে বের হলো আইনশৃঙ্খলা বাহিনী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৪১, ৮ ডিসেম্বর ২০২২

বিএনপির কার্যালয় থেকে ডগ স্কোয়াড নিয়ে বের হলো আইনশৃঙ্খলা বাহিনী

ছবি-সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের ভেতরে ক্রাইম সিনের লোকজন কাজ করছে বলে জানিয়েছিল পুলিশ। তখন ব্যারিকেড দিয়ে বন্ধ করে রাখা ছিল নাইটিঙ্গেল ও ফকিরাপুল মোড় থেকে কার্যালয়ের দিকে ঢোকার রাস্তা। এরপর সোয়া ৪টার পর কার্যালয়ের ভেতরে ডগ স্কোয়াড নিয়ে বের হতে দেখা গেল আইনশৃঙ্খলা বাহিনীকে।


গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। ওই সময় পাল্টাপাল্টি ধাওয়া, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। মারা যান মকবুল হোসেন নামে একজন। 

এরপর আজ বৃহস্পতিবার সকাল থেকে ব্যারিকেড দিয়ে রাখা হয় নাইটিঙ্গেল ও ফকিরাপুল মোড়ে। যদিও বিকেল ৩টা ৫৫ মিনিটে নাইটিঙ্গেল মোড় থেকে খুলে দেওয়া হয়েছে বিএনপি কার্যালয়ের বিপরীত দিকের সড়ক। তবে, ফকিরাপুলে এখনও রয়েছে একইভাবে পুলিশের ব্যারিকেড।

এর আগে ব্যারিকেড পার হতে দেওয়া হচ্ছিল না গণমাধ্যমকর্মীদেরও। তবে, জরুরিসেবার সঙ্গে জড়িতদের ঢুকতে দেওয়া হচ্ছিল।

এ বিষয়ে জানতে চাইলে সে সময় মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) এনামুল হক মিঠু  বলেন, ‘ভেতরে আমাদের ক্রাইম সিনের লোকজন কাজ করছে। নিরাপত্তা বজায় রাখতে আমরা সবাইকে ঢুকতে দিচ্ছি না। সাংবাদিক বা সাধারণ মানুষদের ঢুকতে দিলে বিশৃঙ্খলা তৈরি হবে। সেজন্য জরুরি সেবার সঙ্গে জড়িত এমন মানুষকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। যারা এর মধ্যে বসবাস করেন, তাদের পরিচয় নিশ্চিত হয়ে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়