Banglar Chokh | বাংলার চোখ

রাজধানীর প্রবেশমুখে ব্যাপক তল্লাশি, সড়কে গাড়ি কম

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:৩৭, ৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৭:৫৫, ৯ ডিসেম্বর ২০২২

রাজধানীর প্রবেশমুখে ব্যাপক তল্লাশি, সড়কে গাড়ি কম

ছবি-সংগৃহীত

রাজধানী ঢাকার প্রবেশমুখ গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ ও সাভারসহ বিভিন্ন মহাসড়কে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালাচ্ছে পুলিশ। তারা জানায়, জনগণের নিরাপত্তায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। এদিকে সড়কে যানচলাচল কম থাকায় দীর্ঘক্ষণ অপেক্ষা করে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।
 রাজধানীর প্রবশেমুখসহ গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে চেকপোস্ট। নিরাপত্তার স্বার্থে করা হচ্ছে তল্লাশি।

শুক্রবার সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গাড়ি থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করছেন। তবে, ঢাকা থেকে বের হলে কাউকে তল্লাশি করা হচ্ছে না।

নবীনগর-চন্দ্রা মহাসড়কের গাজীপুরের চন্দ্রা মোড় এলাকায় পুলিশের চেকপোস্ট কার্যক্রম শুরু হয়। নিয়মিত অভিযানের অংশ হিসেবে অস্থায়ী চেকপোস্ট বসানো হয়েছে বলে জানায় কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার।

মুন্সীগঞ্জে আইন-শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। জেলার বিভিন্ন সড়ক, মহাসড়ক ও নৌপথসহ গুরুত্বপূর্ণ ৮০টি চেকপোস্ট বসিয়ে চালানো হচ্ছে তল্লাশি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক, বন্দরের মদনপুর এবং সোনারগাঁয়ের কাঁচপুর ও মেঘনা টোল প্লাজায় পুলিশের চারটি চেকপোস্ট বসানো হয়েছে।

এছাড়া সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ধউর এলাকায় নিয়মিত চেকপোস্ট পরিচালনা করছে পুলিশ।

এদিকে, সড়কে যান চলাচল কম থাকায় দীর্ঘক্ষণ অপেক্ষা করে ভোগান্তি পোহাতে হচ্ছে অভিযোগ সাধারণ যাত্রীদের। পরিবহন শ্রমিকরাও বলছেন, অন্য দিনের তুলনায় সড়কে গাড়ির সংখ্যা কম।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়