Banglar Chokh | বাংলার চোখ

ধর্ম যার যার বিশ্বাসের উপর নির্ভরশীল -খাদ্যমন্ত্রী

কামাল উদ্দিন টগর,নওগাঁ  প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৪, ২১ জুন ২০২২

ধর্ম যার যার বিশ্বাসের উপর নির্ভরশীল -খাদ্যমন্ত্রী

মতবিনিময় সভা

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন ধর্ম যার যার বিশ্বাসের উপর নির্ভরশীল। ধর্ম হচ্ছে চেতনা। 

তিনি মঙ্গলবার বিকাল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে  "সম্প্রীতির অগ্রযাত্রায় নওগাঁ" শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন। 

জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে  আয়োজিত এ মতবিনিময় সভায় অন্যাণ্যের মধ্যে আলোচনা করেন অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান,  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম,  ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার মো: হারুন অল রশিদ, সবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মো: কায়েস উদ্দিন, সাধারন সম্পাদক শফিক ছোটন, বিটিভি জেলা প্রতিনিধি সাজেদুর রহমান সাজু,  কাচারী জামে মসজিদের পেশ ইমাম রেজোয়ান এহসান  এবং সুবল চন্দ্র মন্ডল।

জাতির পিতা বঙগবন্ধু শেখ মুজিবুর রহমন ঐতিহাসিক ৭ মার্চ ভাষনে স্পষ্ট করে বলেছিলেন এ দেশের বাঙালী অবাঙালী, হিন্দু মুসলমান বৌদ্ধ খৃষ্টান সকলেই আমরা ভাই ভাই। তাই কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করা যাবে না। 

তিনি আরও বলেছেন যে কোন ধর্মকে অবমাননা করলে সেই ধর্মের মানুষ প্রতিবাদ করবেই। কিন্তু মনে রাখতে হবে সেই প্রতিবাদ করতে গিয়ে যাতে পুনরায় অন্য ধর্মের উপর আঘাত না আসে, দেশে যাতে নৈরাজ্য সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। প্রতিবাদের ভাষা এমন হওয়া উচিত নয়।

মন্ত্রী আরও বলেছেন আগামী ২৫ জুন বাঙালী জাতির স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে।  পদ্মা সেতু নির্মান শুরুর প্রাক্কালে ষড়যন্ত্র করা হয়েছিল। হাজারো ষড়যন্ত্র এবং প্রতিবন্ধকতা উপেক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য ইচ্ছায় যখন নির্মাণ কাজ শেষ হয়েছ। উদ্বোধনের সময়  এসে আবারো ষড়যন্ত্র শুরু করেছে একটি মহল। সাম্প্রদায়িকতা সৃষ্টি ঐ ষড়যন্ত্রের  যে একটি অংশ নয় তা বলা যাবে না। 

খাদ্যমন্ত্রী আরও বলেছেন আবহমান কাল ধরে চলে আসা অসাম্প্রদায়িক বাংলাদেশের সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থিতিশীল করতে চাইনা। এক্ষেত্রে দেশবাসীকে সতর্কভাবে সজাগ থাকতে হবে। 

এই মত বিনিময় সভায় জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতৃবৃন্দ, সাংবাদিক বৃন্দসহ সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

পরে খাদ্যমন্ত্রী জেলা দূর্যোগ ব্যবস্থাপনা জেলা কমিটির সভায় যোগদান করেন।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়