Banglar Chokh | বাংলার চোখ

যুক্তরাষ্ট্রকে আমাদের প্রতিপক্ষ বানানোর চেষ্টা চলছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৫, ২৯ অক্টোবর ২০২২

যুক্তরাষ্ট্রকে আমাদের প্রতিপক্ষ বানানোর চেষ্টা চলছে : পররাষ্ট্রমন্ত্রী

ছবি:সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আমাদের দেশের মিডিয়ার একটি গ্রুপ মিথ্যা, ভিত্তিহীন ও বিকৃত তথ্য প্রচার করে যুক্তরাষ্ট্রকে আমাদের প্রতিপক্ষ বানানোর চেষ্টা চালাচ্ছে। আমাদের দেশের সাংবাদিকদের আরও পরিপক্কতা দরকার।


পররাষ্ট্রমন্ত্রী আজ শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে সাবেক রাষ্ট্রদূতদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ফরমার বিসিএস (এফএ) অ্যাম্বাসেডর্স এর সদস্যদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কয়েকদিন আগে জাতীয় প্রেসক্লাবে একটি অনুষ্ঠানে আমি অংশ নিয়ে বক্তব্য দিয়েছিলাম। ১৭টি মিডিয়া আমার ওই বক্তব্যকে এমনভাবে হেডলাইন করেছে, যা আমি বলিনি। আমার মনে হয়, আমাদের দেশে যারা সাংবাদিকতা করেন, তাদের মধ্যে যথেষ্ট পরিমাণ দুর্বলতা রয়েছে। এদের পরিপক্কতা দরকার। যারা এটা করেছেন তাদের জন্য এটা লজ্জার বিষয়।

এসময় তিনি এক প্রশ্নের জবাবে বলেন, আমি যা বলেছি আর যা হেডলাইন করে প্রচার করা হয়েছে তা তার ধারেকাছেও নেই। হয়তো তারা বাংলা বুঝেন না, না হয় তারা ইচ্ছে করেই এটা করেছেন। এটা এমনভাবে করা হয়েছে, যাতে মনে হচ্ছে- যুক্তরাষ্ট্র সরকারকে আমরা শত্রু  মনে করছি। এটা খুবই দুঃখজনক।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন ও পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন এবং অ্যাসোসিয়েশন অব ফরমার বিসিএস (এফএ) অ্যাম্বাসেডর্স (এওফা)- এর প্রেসিডেন্ট শমসের মবিন চৌধুরী, সেক্রেটারি জেনারেল আব্দুল্লাহ আল হাসানসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়