Banglar Chokh | বাংলার চোখ

রাতের ভোটের বিষয়ে জাপানি রাষ্ট্রদূতকে কেউ ভুল বুঝিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৪, ২৪ নভেম্বর ২০২২

রাতের ভোটের বিষয়ে জাপানি রাষ্ট্রদূতকে কেউ ভুল বুঝিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ছবি-সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, জাপান আমাদের ভালো বন্ধু। তবে রাতের ভোটের বিষয়ে সেদেশের রাষ্ট্রদূতকে কেউ ভুল বুঝিয়েছে বলেই তিনি এ বিষয়ে কথা বলেছেন। তিনি সাদাসিধেভাবে বলে ফেলেছেন।
 বুধবার (২৩ নভেম্বর) জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাকেই শুনসুকে’র সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকশেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের একথা বলেন।

জাপানের রাজনৈতিক পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রীর জাপান সফর পর্যবেক্ষণে রাখা হয়েছে জানিয়ে আব্দুল মোমেন বলেন, সম্প্রতি জাপানে তিনজন মন্ত্রীর পদত্যাগের পর সফরের বিষয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বাংলাদেশ। সেখানকার রাজনৈতিক পরিস্থিতি ঠিক থাকলে দ্রুতই জাপান সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, ঢাকায় শুরু হয়েছে ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের তিনদিন ব্যাপী সম্মেলন। এতে ১৬টি দেশের মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ ২৩টি দেশের ১৩৪ প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।

এ সম্মেলন উপলক্ষে বুধবার সন্ধ্যায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে শ্রীলঙ্কা, মরিশাস, তাঞ্জানিয়ার পররাষ্ট্রমন্ত্রী এবং জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
বৈঠকে সমুদ্র নিরাপত্তা, দুর্যোগ প্রতিরোধ, পর্যটনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়