Banglar Chokh | বাংলার চোখ

জাতিসংঘ কর্মকর্তার কাছে বিএনপির সহিংসতা তুলে ধরেছেন তথ্যমন্ত্রী 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০১:০৭, ২৫ নভেম্বর ২০২২

জাতিসংঘ কর্মকর্তার কাছে বিএনপির সহিংসতা তুলে ধরেছেন তথ্যমন্ত্রী 

ছবি-সংগৃহীত

ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের কাছে বিএনপির মানবাধিকার লঙ্ঘন ও সহিংস তৎপরতার কথা তুলে ধরেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন জাতিসংঘের এই কর্মকর্তা। এ সময়ে তাদের মধ্যে ৩০ মিনিট বৈঠক হয়েছে।

এরপর সাংবাদিকদের কাছে হাছান মাহমুদ বলেন, জাতিসংঘের আবাসিক সমন্বয়ক সৌজন্য সাক্ষাতে এসেছেন। পাশাপাশি ১১ ডিসেম্বর তাদের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ‘মানবাধিকার সংরক্ষণে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে আমাকে আমন্ত্রণ জানাতে এসেছেন। এছাড়া ছোটখাটো অন্যান্য বিষয়- যেমন পরিবেশ সংরক্ষণ, কপ-২৭ এর ফলাফল এবং গণমাধ্যম নিয়ে আলোচনা হয়েছে।

মন্ত্রী বলেন, আমি সংক্ষেপে জাতিসংঘের এ প্রতিনিধির কাছে বিএনপির মানবাধিকার লঙ্ঘন ও বিভিন্ন সময় করা সহিংস কর্মকাণ্ডের কথা তুলে ধরেছি।

গোয়েন লুইস সাংবাদিকদের বলেন, আমি মাস ছয়েক আগে এ দেশে এসেছি। আজ তথ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং একইসাথে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আমাদের অনুষ্ঠানে তাকে নিমন্ত্রণ করতে এসেছি। পাশাপাশি গণমাধ্যম, জলবায়ু পরিবর্তন ও সম্প্রতি সমাপ্ত বিশ্ব জলবায়ু সম্মেলনের ফলাফল নিয়ে সংক্ষেপে আলোচনা করেছি।

জাতিসংঘের আবাসিক সমন্বয়কের কার্যালয়ের সিনিয়র হিউম্যান রাইটস অ্যাডভাইজার হুমা খান এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রীর দফতরের পরিচালক (জনসংযোগ) মীর আকরাম উদ্দীন আহম্মদ বৈঠকে উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়