Banglar Chokh | বাংলার চোখ

 সমাবেশ সোহরাওয়ার্দীতেই করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:৪৩, ২৬ নভেম্বর ২০২২

 সমাবেশ সোহরাওয়ার্দীতেই করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি-সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আবারও বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া বড় সমাবেশ সম্ভব নয়। বাধ্য হয়ে সরকার কোথাও অনুমতি দেবে না। সরকার যেখানে ভালো মনে করেছে সেখানেই অনুমতি দিয়েছে। 

শনিবার (২৬ নভেম্বর) দ্বিতীয় শেখ কামাল সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপ-২০২২ এর উদ্বোধন উপলক্ষে ঢাকা ক্লাবে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানসহ তিনটি ভেন্যুতে সমাবেশের আবেদন করেছিল। সবদিক বিবেচনা করে ডিএমপি কমিশনার সোহরাওয়ার্দী উদ্যানই উপযুক্ত মনে করেছেন। এ জন্য বিএনপিকে সেখানেই অনুমতি দেয়া হয়েছে।

১০ ডিসেম্বরের আগে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সম্মেলন হবে, ফলে অনিরাপদ বিবেচনা করে বিএনপি সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চাচ্ছে না- এমন প্রশ্নে তিনি বলেন, আমাদের (আওয়ামী লীগের) কিছু দলীয় প্রোগ্রাম রয়েছে, সেগুলো শেষ হয়ে যাবে। এরপর বিএনপি সেখানে সমাবেশ করতে পারবে।

সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া বিএনপি অন্য কোথাও সমাবেশ করতে পারবে কি না, সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আপনাদের কাছেই আমার জিজ্ঞাসা। এত বড় গ্যাদারিং কোথায় তারা করবে? বিএনপি চেয়েছিল সংসদ ভবনের সামনে। সংসদ ভবনের সামনে কাউকে সমাবেশের অনুমতি দেয়া হয় না।

এ সময় জঙ্গি দমন নিয়েও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আনসার আল ইসলামের সামরিক শাখা প্রধান ও একাধিক মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মেজর (বহিষ্কৃত) জিয়া কৌশলে লুকিয়ে আছেন, তাই ধরা যাচ্ছে না।

দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট শিগগিরই পাওয়া যাবে। জঙ্গিরা অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে বলে তাদের ধরা যাচ্ছে না। খুব দ্রুতই পালিয়ে যাওয়া জঙ্গিদের লোকেশন পাওয়া যাবে বলেও দাবি করেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়