Banglar Chokh | বাংলার চোখ

আগ্রহীরা যেকোনো সময় করোনার চতুর্থ ডোজ নিতে পারবেন: স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:৫৪, ৫ ডিসেম্বর ২০২২

আগ্রহীরা যেকোনো সময় করোনার চতুর্থ ডোজ নিতে পারবেন: স্বাস্থ্যমন্ত্রী

ছবি-সংগৃহীত

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রথম পর্যায়ে ষাটোর্ধ্বদের করোনা টিকার চতুর্থ ডোজ দেয়া হবে। তবে আগ্রহী ব্যক্তিরা যেকোনো সময় চতুর্থ ডোজ নিতে পারবেন।

সোমবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, প্রথম পর্যায়ে ষাটোর্ধ্বদের করোনার টিকার চতুর্থ ডোজ দেয়া হবে। আগ্রহী ব্যক্তিরা যেকোনো সময় চতুর্থ ডোজ টিকা নিতে পারবেন। দ্বিতীয় বুস্টার ডোজ যেকোনো কেন্দ্রে গিয়ে নেয়া যাবে।

তিনি জানান, সারা দেশে ১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে করোনা টিকার চতুর্থ ডোজ। চলবে আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত। ৭ দিনের বিশেষ এ ক্যাম্পেইনে ৯০ লাখ ডোজ টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার।

জাহিদ মালেক আরও জানান, এখন পর্যন্ত প্রথম ডোজ ১৪ কোটি, দ্বিতীয় ডোজ প্রায় ১৩ কোটি এবং ৬ কোটি বুস্টার ডোজ দেয়া হয়েছে।

আরও পড়ুন : ডেঙ্গুতে বেশি মৃত্যুর কারণ জানালেন স্বাস্থ্যমন্ত্রী

তিনি বলেন, ‘দেশে ডেঙ্গু অনেক বেড়ে গিয়েছিল, এতে মৃত্যুর হারও বেড়ে গিয়েছিল। আশপাশের দেশেও বেড়ে গিয়েছিল। এ পর্যন্ত ৫৮ হাজার রোগী আমরা পেয়েছি। এর মধ্যে ৩৬ হাজার ঢাকার দুই সিটি করপোরেশনের মধ্যে। এখানে ড্রেনেজ সিস্টেম বেশি, পানিও জমে থাকে বেশি। এসব জায়গায় স্প্রে করা প্রয়োজন।’

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে গিয়ে সবাই চিকিৎসা পেয়েছেন বলেও দাবি স্বাস্থ্যমন্ত্রীর। তিনি বলেন, আগে এক হাজার রোগী প্রতিদিন আসত, এখন ৪০০ করে ভর্তি হচ্ছে। মৃত্যুর হারও কমেছে। যে ট্রেন্ডটা দেখছি কমে আসবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়