Banglar Chokh | বাংলার চোখ

 ১১ ঘণ্টা পর উত্তর-পশ্চিমবঙ্গের রেল যোগাযোগ চালু 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:১৭, ১৫ আগস্ট ২০২২

 ১১ ঘণ্টা পর উত্তর-পশ্চিমবঙ্গের রেল যোগাযোগ চালু 

ছবি:সংগৃহীত

গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় ঢাকা-জয়দেবপুর রেলরুটে দুর্ঘটনাকবলিত পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি উদ্ধার করা হয়েছে। এর ফলে প্রায় ১১ ঘণ্টা পর সোমবার সকাল ৮টায় ট্রেন চলাচল শুরু হয়েছে। দীর্ঘসময় পর ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমবঙ্গগামী রেল যোগাযোগ স্বাভাবিক হলো। 

রোববার রাত সোয়া ৯টার দিকে গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় ঢাকা-জয়দেবপুর রেলরুটে ঢাকা থেকে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসের তিনটি যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়। এসময় লাইনচ্যুত হওয়া তিনটি বগির মধ্যে মাজখানের (চ) ৬ নম্বর বগিটি উল্টে যায়। তারপর থেকে ঢাকার সঙ্গে ঢাকা-রাজশাহী, উত্তরবঙ্গ ও উত্তর-পশ্চিমবঙ্গগামী সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনায় আহত হন ৭ জন।

জয়দেবপুর স্টেশন মাস্টার আবুল হোসেন জানান, দ্রুতযান এক্সপ্রেস দুর্ঘটনার পর খবর পেয়ে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ধীরাশ্রমে এসে পৌঁছে ভোর ৪টার দিকে উদ্ধার কাজ শুরু করে। ক্রেনের সাহায্যে লাইনচ্যুত ট্রেনের বগিগুলো রেললাইন থেকে সরিয়ে পাশে রাখা হয়েছে। উদ্ধার কাজ শেষ হওয়ার পর রেললাইন মেরামতের কাজ করা হয়। পরে সকাল সাড়ে ৮টার দিকে মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়।

এরআগে পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা এন্ডে আটকা পড়ায় রাজশাহী থেকে যে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি (৭৫৪) সকাল ৭টা ৪০ মিনিটে ছেড়ে যেত তা বাতিল করা হয়।

এছাড়া ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস জয়দেবপুর, ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস মৌচাক, ঢাকাগামী ধুমকেতু হাইটেক সিটি, ঢাকা ক্যান্টনমেন্টগামী মিতালী এক্সপ্রেস টাঙ্গাইল, ঢাকাগামী সুন্দরবন লাহিড়ি মোহনপুর, ঢাকাগামী একতা সুন্দরবনের ইনরিপোর্টে ভাঙ্গুরা আটকা পড়ে।

এ ঘটনার পর ঢাকার কমলাপুরে লালমনিরহাট যাওয়ার জন্য লালমনি এক্সপ্রেস, রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস ও ধুমকেতু এক্সপ্রেস গতরাত থেকে এবং সোনার বাংলা এক্সপ্রেস, কিশোরগঞ্জগামী এগার সিন্ধুর আজ সকাল থেকে যাত্রা শুরুর অপেক্ষায় রয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়