Banglar Chokh | বাংলার চোখ

  রোহিঙ্গারা নিরাপত্তা চেয়ে জাতিসংঘের কাছে আবেদন  

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৩:০৩, ২১ সেপ্টেম্বর ২০২২

  রোহিঙ্গারা নিরাপত্তা চেয়ে জাতিসংঘের কাছে আবেদন  

ছবি:সংগৃহীত

সীমান্তে জিরোপয়েন্টে আশ্রয় নেওয়া রোহিঙ্গারা নিরাপত্তা চেয়ে জাতিসংঘের কাছে আবেদন জানিয়েছেন। বান্দরবনের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম কোণাপাড়া নো ম্যানস ল্যান্ড রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে অবস্থানকারীরা এই আবেদন জানিয়েছেন।

সম্প্রতি মিয়ানমার বাহিনী প্রায়ই গোলাবর্ষণ করছে। মিয়ানমার বাহিনীর মর্টারশেল ও গোলাবর্ষণের ঘটনায় চরম আতঙ্ক এবং নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন এই ক্যাম্পের রোহিঙ্গা শরণার্থীরা। নিজেদের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত তারা।

কয়েক দিন আগে মিয়ানমার থেকে আসা গোলায় এক কিশোর নিহত হন এই ক্যাম্পে। আহত হয়ে চিকিৎসাধীন আছেন আরো অনেকে। এই ঘটনার তিন দিনের মাথায় সোমবার তুমব্রু সীমান্তের কোণাপাড়া ক্যাম্পের বাসিন্দাদের পক্ষ থেকে নিরাপত্তা চেয়ে জাতিসংঘে এই আবেদন পাঠানো হয়েছে। ই-মেইলে জাতিসংঘের সদর দপ্তরে তাদের আবেদনটি পাঠানো হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জিরোপয়েন্টে রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা কমিটির সর্দার দিল মোহাম্মদ।

রোহিঙ্গা নেতা দিল মোহাম্মদ বলেন, আমরা চিঠিতে জাতিসংঘকে জানিয়েছি, সামরিক জান্তা বাহিনী যেকোনো মুহূর্তে আমাদের ওপর আরও বড় আক্রমণ করতে পারে। এমন পরিস্থিতি বিবেচনায় জাতিসংঘকে শূন্যরেখার আশ্রিত রোহিঙ্গাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানানো হয়েছে।

উৎস: আমার দেশ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়