Banglar Chokh | বাংলার চোখ

নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে বগুড়ায় যুবদলের শোক র‌্যালী

মমিন রশীদ শাইন ,বগুড়া

প্রকাশিত: ২৩:২৮, ৮ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২৩:২৮, ৮ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে বগুড়ায় যুবদলের শোক র‌্যালী

নিজস্ব ছবি

নারায়ণগঞ্জে বিএনপি'র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালীতে পুলিশের গুলিতে যুবদল নেতা শাওন প্রধানকে হত্যার প্রতিবাদে বগুড়ায় শোক র‌্যালী করেছে জাতীয়তাবাদী যুবদল।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম ও যুগ্ন-আহবায়ক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি বিশাল শোক র‌্যালী বের করে নেতাকর্মীরা। র‌্যালীটি শহরের আলতাফুন্নেসা খেলার মাঠ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শেষে নবাববাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ্যাড. একেএম সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, সদর উপজেলা বিএনপির আহবায়ক অতুল চন্দ্র দাস, শহর যুবদলের আহবায়ক আহসান হাবিব মমি, সিনিয়র যুগ্ম আহবায়ক হারুনুর রশিদ সুজন প্রমুখ। এছাড়াও বিএনপিসহ জেলা যুবদলের বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা এ কর্মসূচিতে অংশ নেন।

শোক র‌্যালী শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালীতে পুলিশ পরিকল্পিতভাবে গুলিবর্ষণ করে আমাদের ভাই যুবদল কর্মী শাওনকে হত্যা করেছে। এর আগে নূরে আলম, আব্দুর রহিম, জীবন দিয়ে গণতান্ত্রিক আন্দোলনে নেতাকর্মীদের উদ্বুদ্ধ করেছেন। তাদের রক্ত বৃথা যাবে না। রাজপথেই এর ফয়সালা হবে। বক্তারা আরও বলেন, পুলিশের উপর ভর করে আর বেশীদিন ক্ষমতায় থাকতে পারবেনা বর্তমান সরকার। এক শাওনকে হত্যা করেছে এখন লক্ষ লক্ষ শাওন রাজপথে রয়েছে। পুলিশ দিয়ে হামলা-মামলা- গুম ও হত্যা করে যুবদলের নেতাকর্মীদেরকে আন্দোলন সংগ্রাম থেকে দূরে সরানো যাবে না। যতদিন না পর্যন্ত শাওন হত্যার বিচার না হবে যুবদল রাজপথ ছাড়বেনা। অচিরেই এই অবৈধ সরকারের পতন ঘটবে। এবং দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। যুবদল কর্মী শাওনসহ সব হত্যাকারীদের বিচার এই দেশেই হবে। সাধারণ সাধারণ মানুষ আজ জেগে ওঠেছে। গণআন্দোলনে সরকারের পতন ঘটানো হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়