Banglar Chokh | বাংলার চোখ

জাতীয় ঐক্যের মধ্য দিয়ে সরকারের পতন নিশ্চিত করা হবে : গয়েশ্বর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:০৬, ২২ সেপ্টেম্বর ২০২২

জাতীয় ঐক্যের মধ্য দিয়ে সরকারের পতন নিশ্চিত করা হবে : গয়েশ্বর

ছবি:সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যারা লুটপাটের মাধ্যমে সম্পদ তৈরি করে, তারাই উন্নয়নের কথা বলে। স্বাধীন বাংলাদেশ আজ পাকিস্তানের চেয়ে অন্ধকারে চলে যাচ্ছে। জনগণের অর্থ লুট ও তাদের সঙ্গে প্রতারণার ফল অনেক ভয়াবহ হয়েছে। তাই জাতীয় ঐক্যের মধ্য দিয়ে সরকারের পতন নিশ্চিত করা হবে।


জাতীয় প্রেসক্লাবে আজ বৃহস্পতিবার বিএনপির প্রয়াত নেতা শাহ মোয়াজ্জেম হোসেনের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জঙ্গিবাদকে পুঁজি করে যারা দেশটাকে লুটপাট করছে, তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করা জরুরি। আজকে জাতীয় ঐক্য গড়ে তোলার চেষ্টা করছে বিএনপি। যুগপৎ কিংবা যে পন্থায় হোক ঐক্য গড়ে তোলা হবে। ভোটাধিকার ফিরিয়ে নিতে দাবি আদায়ে খুব শিগগিরই এই বিষয়ে সুরাহা হবে।

গয়েশ্বর আরও বলেন, জাতীয় ঐক্যের মধ্য দিয়ে সরকারের পতন নিশ্চিত করা হবে। প্রথমে সরকার পতনের মাধ্যমে নির্বাচন আদায় করা হবে। এরপর আগামীর রাষ্ট্র মেরামতে ঐক্যবদ্ধ সিদ্ধান্ত নেওয়া হবে। সকলে মিলে বর্তমান সরকারকে হটিয়ে জবাবদিহিমূলক সরকার গঠন করা হবে। রাষ্ট্রের অনেক সংস্কার প্রয়োজন। সম্মিলিত প্রয়াস প্রয়োজন। সরকার ক্ষমতায় থাকতে সবরকম চেষ্টা করছে, দেশে-বিদেশে ছুটছে।

এ সময় সরকারকে টিকিয়ে রাখতে প্রশাসনের কর্মকর্তাদের অতি উৎসাহী ভূমিকা পালন থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি। বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপির শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়