Banglar Chokh | বাংলার চোখ

সরকার বিরোধী রাজনীতিতে সক্রিয়দের তালিকা তৈরি করছে পুলিশের বিশেষ শাখা 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৪, ২৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০৫:৪২, ২৭ সেপ্টেম্বর ২০২২

সরকার বিরোধী রাজনীতিতে সক্রিয়দের তালিকা তৈরি করছে পুলিশের বিশেষ শাখা 

চিঠি

বিএনপি ও জামায়াতে ইসলামীর রাজনীতিতে সক্রিয় ও বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে তৎপর এবং অর্থের যোগানদাতা ও জনবল সংগঠক নেতাদের নাম, ঠিকানা ও ন্যাশনাল আইডি নম্বর পুলিশের বিশেষ শাখায় প্রেরণের জন্য নির্দেশ দিয়েছে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার (বিশেষ শাখা)। ২৫ সেপ্টেম্বর রাঙ্গামাটি জেলাধীন প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এই নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

 অপরাধ ও অপরাধীদের দমনের পরিবর্তে পুলিশ বিভাগ এবং বিএনপি ও জামায়াতে ইসলামীর সক্রিয় নেতাদের হয়রানির ও নিপীড়নেই বেশি ব্যস্ত। রাঙ্গামাটি জেলা পুলিশ সুপারের ইস্যু করা চিঠি হচ্ছে এর বড় প্রমান। রাষ্ট্রীয় বেতনভুক্ত পুলিশ জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে ফ্যাসিবাদকে সহায়তা করতেই তৎপর।

২৫ সেপ্টেম্বর রাঙ্গামাটি জেলার অধীনস্থ সকল থানার ইনচার্জকে লেখা চিঠিতে, জেলা সদরের কমপক্ষে ৮ জন, উপজেলা পর্যায়ে ৫জন, পৌরসভা পর্যায়ে ৫ জন, ইউনিয়ন পর্যায়ে ৫ জনের নাম, ঠিকানা, মোবাইল নম্বর ও এনআইডি নম্বর নির্ধারিত একটি ই-মেইলে সফট কপি ও বাহক মারফত হার্ডকপি প্রেরণ করতে বলা হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, যারা বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে অর্থের যোগান দেয় এবং জনবল সংগঠিত করে তাদের তালিকা তৈরি করার জন্য।

ফ্যাসিবাদ বিরোধী যোগপৎ আন্দোলন শুরুর আগে রাষ্ট্রীয় বাহিনীকে এভাবেই ব্যবহার করছে শেখ হাসিনার সরকার। শেখ হাসিনার  সরকার হত্যা, নির্যাতন ও নিপীড়নের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে শেখ হাসিনা ২০০৯ সাল থেকেই রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করছে। আগামী দিনেও জনগনের টাকায় বেতনভুক্ত রাষ্ট্রীয় বাহিনী গুলোকে ব্যবহার করেই ক্ষমতায় টিকে থাকতে চায় ফ্যাসিবাদী সরকার।

উৎস: আমার দেশ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়