Banglar Chokh | বাংলার চোখ

শনিবার ১১টায় বিএনপির সমাবেশ, আসছে ১০ দফা ঘোষণা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:২১, ৯ ডিসেম্বর ২০২২

শনিবার ১১টায় বিএনপির সমাবেশ, আসছে ১০ দফা ঘোষণা

ছবি-সংগৃহীত

বিএনপির ১০ ডিসেম্বরের গণসমাবেশ নির্ধারিত দিনেই অনুষ্ঠিত হচ্ছে। ঢাকার গোলাপবাগ মাঠে শনিবার বেলা ১১টায় সমাবেশ শুরু হবে। সমাবেশ থেকে ১০ দফা ঘোষণা আসবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
 
শুক্রবার (৯ ডিসেম্বর) দলটির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

এক প্রশ্নের জবাবে খন্দকার মোশাররফ বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিসহ ১০ দফা ঘোষণা করা হবে।

বেশ কয়েকদিন ধরেই ১০ ডিসেম্বরের সমাবেশের স্থান নির্ধারণ নিয়ে সরকার ও বিএনপির মধ্যে এক ধরনের দ্বন্দ্ব চলছিল। এরইমধ্যে বুধবার নয়াপল্টনে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে একজন নিহতের পাশাপাশি বহু আহত হয়। এরপর রুহুল কবির রিজভীসহ দলটির প্রথম সারির অনেক নেতাকেই গ্রেফতার করা হয়। বর্তমানে তারা কারাগারে আছেন।

এর একদিন পর বৃহস্পতিবার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার করে পুলিশ। এমন সংকটময় সময়ে সংবাদ সম্মেলনে আসেন ড. খন্দকার মোশাররফ হোসেন।

 তিনি অভিযোগ করে বলেন, নয়াপল্টনে পুলিশের আক্রমণ-নির্যাতন নজিরবিহীন। কার্যালয় ভাঙচুর করে নগদ অর্থ ও দ্রব্যাদি নিয়ে গেছে। পুলিশ নিজেরাই কার্যালয়ের ভেতরে বোমা নিয়ে গিয়ে আবার তা কার্যালয় থেকে বের করে এনেছে। মিথ্যা মামলায় হাজারো নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

খন্দকার মোশাররফ বলেন, ঢাকার বাইরে নয়টি গণসমাবেশ বাধাবিপত্তি উপেক্ষা করে সফল হওয়ায় সরকার ভীত হয়ে ঢাকা সমাবেশ বানচালে সবধরনের ষড়যন্ত্র করেছে। গণসমাবেশ ব্যাহত করতে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে নির্যাতনের পাশাপাশি গ্রেফতার চালাচ্ছে। সরকারের এ ভিন্ন চিন্তা জনগণ সফল হতে দিবে না।

এসময় খন্দকার মোশররফ সব রাজনৈতিক দলকে ঢাকার সমাবেশে আমন্ত্রণ জানিয়ে বলেন, যুগপৎ আন্দোলনে যেসব দল অংশ নিবে তাদের ঢাকার গণসমাবেশে আমন্ত্রণ। বেগম খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আনা, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিসহ এদিনে ১০ দফা ঘোষণা করা হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়