Banglar Chokh | বাংলার চোখ

সৈয়দপুরে সাহারা নামের স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

প্রকাশিত: ০১:৩০, ২৮ নভেম্বর ২০২২

সৈয়দপুরে সাহারা নামের স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ

.

নীলফামারীর সৈয়দপুরে আর্তমানবতার পাশে থাকার মানসে স্বেচ্ছাসেবী সংগঠন স্টুডেন্ট এসোসিয়েশন অফ হিউম্যান রাইটস এন্ড রিহ্যাবলিটেশন এক্টিভিটিস (সাহারা) আত্মপ্রকাশ ঘটেছে। গত শনিবার সন্ধ্যায় (২৬) শহরের চামড়া গুদাম অবাঙ্গালী ক্যাম্পে সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষে এক  অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
 উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক নজরুল ইসলাম, সাংবাদিক এম আর আলম ঝন্টু, কবি ও সাংবাদিক সৈয়দা রুখশানা জামান শানু, বিশিষ্ট নাট্যকার প্রফেসর ঈশা আলী, সাংবাদিক নওশাদ আনসারী ও শিক্ষক তাবাসসুম আকতার প্রমুখ। 
এতে চামড়া গুদাম ক্যাম্পের সাবেক চেয়ারম্যান আসগার আলী সভাপতিত্ব করেন। উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবালের সঞ্চালনা ও সার্বিক সহযোগিতায় আয়োজিত সভায় আগামী তিন মাসের জন্য শিক্ষার্থী নিঘাত পারভীন সভাপতি ও রেশমাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব  দেয়া হয়েছে। এতে শহরের সদস্য হিসেবে বিভিন্ন অবাঙ্গালী ক্যাম্পের ২০ জন শিক্ষার্থী রয়েছেন। তারা সকলেই মেয়ে। তাদের মনে দৃঢ় বিশ্বাস, আমরাও পারবো আর্তমানবতার  সেবায় মানুষের পাশে দাঁড়াতে। ঠিক এই মানসে মেয়ে শিক্ষার্থীরাই মিলে গঠন করেছেন ‘সাহারা’। “মানবসেবায় আমাদের ব্রত” স্লোগানে গঠিত সাহারা সংগঠনে শহরের শিক্ষিত সিনিয়র সুধীজনদের উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে।
সংগঠনটির বর্তমান সভাপতি নিঘাত পারভীন জানান,আমরা মূলতঃ সামাজিক উন্নয়ন এবং মানব কল্যানে লক্ষ্যে বিভিন্ন ক্যাম্পের মেয়েরা মিলে সংগঠনটি প্রতিষ্ঠা করেছি। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে সংগঠনটির মাধ্যমে সমাজের সুবিধাবঞ্চিত অসহায়, ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়ানো।  অশিক্ষার ব্যাপারে মান্ষুকে সচেতন করা এবং সামাজিক আন্দোলন গড়ে তোলা, অসহায় দরিদ্র এবং ঝড়ে পরা শিক্ষার্থীদের সহায়তা প্রদান এবং স্বেচ্ছায় রক্ত দান ও  মেডিক্যাল ক্যাম্প করে দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া। তিনি সাহারা’র আগামি দিনের পথ চলায় সকলের সহযোগিতা কামনা করেন। 
সাহারা’র উপদেষ্টা ও উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল জানান, একটি স্বনির্ভর রাষ্ট্রগঠন, অপ্রত্যাশিত দুর্যোগ,দুর্ভোগে মানুষের পাশে দাঁড়ানো এবং মানুষের মঝে নৈতিক মূল্যবোধ সৃষ্টিতে সামাজিক সংগঠনগুলোর ভূমিকা অপরিসীম।তাই একটি সুন্দর সমাজ বিনির্মাণ তথা সমাজসেবামূলক উন্নয়ন কর্মকান্ডে অংশ গ্রহণের উদ্দেশ্য নিয়ে মেয়ে শিক্ষার্থীরাই ‘সাহারা’ সামাজিক সংগঠন গঠন করেছে। এটি একটি অরাজনৈতিক, অলাভজনক একটি সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন ।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়