banglarchokh Logo

মাদক মামলায় প্রথম ফাঁসির আদেশ

গাইবান্ধা প্রতিনিধি
বাংলার চোখ
 মাদক মামলায় প্রথম ফাঁসির আদেশ

গাইবান্ধায় মাদক মামলায় রবি দাস (২৫) নামে এক যুবককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। বাংলাদেশে মাদক মামলায় এটাই প্রথম মৃত্যুদণ্ডের রায়।

বুধবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবি দাসের বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার চন্ডিহারা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত বেচুরাম দাসের ছেলে। রায় প্রদানের সময় আসামি উপস্থিত ছিলেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ৪ নভেম্বর গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার রংপুর-বগুড়া মহাসড়কে যাত্রীবাহী একটি বাস থেকে রবি দাসকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে ৪৩০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

এ ঘটনায় পরদিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে পলাশবাড়ী থানায় মামলা করেন ডিবি পুলিশের এসআই সাজু মিয়া।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স জানান, দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ফাঁসির আদেশ দেন। এছাড়া তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

তিনি বলেন, বাংলাদেশে মাদক মামলায় এই প্রথম মৃত্যুদণ্ডের রায় দেয়া হলো। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মাসুদার রহমান বিশ্বাস।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com