banglarchokh Logo

হঠাৎই সবজির বাজারে উত্তাপ, ক্ষুব্ধ ভোক্তারা

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 হঠাৎই সবজির বাজারে উত্তাপ, ক্ষুব্ধ ভোক্তারা

রাজধানীসহ দেশের কাঁচাবাজারে উত্তাপ চলছে। রমজানের প্রথম দিন বাজার পরিস্থিতি কিছুটা স্থিতিশীল থাকলেও দ্বিতীয় দিনে ব্যাপকভাবে উত্তাপ ছড়িয়েছে। খবর নিয়ে জানা গেছে, বাজারে বাড়তি প্রায় সব ধরনের সবজির দাম। একদিনের ব্যবধানে শশা আর বেগুনের দাম বেড়েছে কেজিতে ৫০ থেকে ৬০ টাকা। এর পেছনে ঘাটতির অজুহাত ব্যবসায়ীদের। তবে এসব অযুহাত বিশ্বাস করেন না ক্রেতা সাধারণ। তারা বলছেন সব পণ্যের পর্যাপ্ত সরবরাহ থাকার পরও ব্যবসায়ীরা কারসাজি করে দাম বাড়িয়ে দিয়েছে। বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই বলেই ব্যবসায়ীরা এমনটি করতে পারছেন বলেও অভিযোগ ক্রেতাদের।

সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে রাজধানীর কারওয়ান বাজার। লোকসমাগম আগের দিনের মতই। নেই তেমন কোন ভীড়। বেচাবিক্রি চলছে ধীর গতিতেই।

তবে হঠাৎ করেই উত্তাপ ছড়িয়েছে কাঁচাবাজারে। একিদন আগেও পর্যাপ্ত সরবরাহের কথা বলা হলেও রাতারাতি ঘাটতির অযুহাতে দাম বেড়েছে প্রায় সব ধরনের সবজির দাম। শশা আর বেগুনের বাজার পরিস্থিতি লাগামহীন। এ দুটি পণ্যের দাম বেড়েছে কেজিতে ৫০ থেকে ৬০ টাকা পর্যন্ত। সাধারণত রমজানে শশা আর বেগুনের চাহিদা অন্যান্য সময়ের চেয়ে কিছুটা হলেও বেশি থাকে।

এদিকে কাঁচাবাজারের এমন নিয়ন্ত্রণহীন দাম বাড়ার প্রতিযোগীতায় নাভিশ্বাস সাধারণ ক্রেতাদের। বাজার নিয়ন্ত্রণে দ্রুত সরকারের সক্রিয় পদক্ষেপ চান তারা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com