banglarchokh Logo

শ্রীলঙ্কার চেয়ে আমরা পিছিয়ে নেই : মিরাজ

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 শ্রীলঙ্কার চেয়ে আমরা পিছিয়ে নেই : মিরাজ

শ্রীলঙ্কায় তিন দিনের কোয়ারেন্টিন শেষে মাঠের অনুশীলন শুরু করে দিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ শুক্রবার দ্বিতীয় দিনের মতো ঘাম ঝরিয়েছেন ক্রিকেটাররা। অনুশীলনের এক ফাঁকে নিজেদের প্রস্তুতি ও প্রত্যাশার কথা জানালেন দলের স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। জানালেন, স্বাগতিক শ্রীলঙ্কা থেকে কোনো অংশেই পিছিয়ে নেই বাংলাদেশ।


বিসিবির পাঠানো ভিডিও বার্তায় মিরাজ বলেন, ‘আমরা ওদের (শ্রীলঙ্কা) চেয়ে পিছিয়ে নই, গত তিন-চার বছর যেভাবে খেলেছি ওদের মাটিতে; যদি আগের মতো কমিটমেন্ট থাকে আর লড়াই করতে পারি তাহলে আমরা ভালো কিছু করতে পারব।’

যদিও গত কয়েক বছরের হিসাব বলছে উল্টোটা। লঙ্কানদের বিপক্ষে শেষ চার টেস্টের দুটিতেই হেরেছে বাংলাদেশ। বাকি একটিতে জয় ও একটি ড্র করেছে।

তবু ভালো ক্রিকেট খেলার আভাস দিলেন মিরাজ, ‘এর আগে আমরা শ্রীলঙ্কায় যতবারই খেলেছি ভালো ক্রিকেট খেলেছি। নিদাহাস ট্রফি অল্পের জন্য জিততে পারিনি। শ্রীলঙ্কা সিরিজে ওয়ানডেতে ১-১ ছিল, টেস্টেও ওরা একটা জিতেছে, আমরা একটা জিতেছি।’

এ ছাড়া লঙ্কানদের মাটিতে স্পিনারদের জন্য কিছুটা চ্যালেঞ্জিং হওয়ার কথা জানিয়ে মিরাজ বলেন, ‘চ্যালেঞ্জ তো প্রত্যেক ক্ষেত্রেই থাকবে। স্পিনারদের জন্য শ্রীলঙ্কায় লাইন আর লেন্থ বেশ গুরুত্বপূর্ণ। এখানে উইকেট খুব ভালো থাকে। আমি মনে করি, প্রথম-দ্বিতীয় দিন ওরকম নাও কাজ করতে পারে। কিন্তু তৃতীয়-চতুর্থ দিনে উইকেটে স্পিনারদের সহায়তা থাকে। ওই সুযোগ আমরা নিতে পারি। সবশেষ যে টেস্টগুলো আমরা খেলেছি, আমাদের ওইরকম সুবিধা ছিল না। আমরা যেটা চেষ্টা করেছি, আমি-তাইজুল ভাই, যে রান যেন কম দেই ও ভালো জায়গায় বল করি, তাতে অনেক সময় সুযোগ এসে গেছে। আগের দিনগুলোয় যা করেছি, সেভাবেই করার চেষ্টা করব।’

শ্রীলঙ্কায় গিয়ে নেগেম্বোর টিম হোটেলে তিন দিন কোয়ারেন্টিনে ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। হোটেলের পাশেই নেগেম্বোর কাছেই কাতুনায়েকের সিএমসিসি গ্রাউন্ড। সেখানে ঘাম ঝরান ক্রিকেটাররা। এই মাঠেই নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

আগামী ২১ এপ্রিল কান্ডির পাল্লেকেলেতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। একই ভেন্যুতে ২৯ এপ্রিল শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভগত হোম, শহীদুল ইসলাম ও নুরুল হাসান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com