banglarchokh Logo

চালু হলো কৃষিপণ্যবাহী ট্রেন

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি
বাংলার চোখ
 চালু হলো কৃষিপণ্যবাহী ট্রেন

করোনা কালে কৃষকেরা যাতে তাদের উৎপাদিত কৃষি পণ্যের ন্যায্য মূল্য পায় এবং দেশের বিভিন্ন স্থানের সবজির চাহিদা পুরন করা সম্ভব হয় এজন্য পঞ্চগড় থেকে মালবাহী ট্রেন চালু করার ঘোষনা দিয়েছিলেন রেলপথ মন্ত্রী, পঞ্চগড় -২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি। তার দেয়া প্রতিশ্রুতি অবশেষে বাস্তবে রুপ নিল।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে পঞ্চগড়ের বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে ষ্টেশন থেকে চালু করা হলো মালবাহী ট্রেন।

করোনাকালীন সময়ে সকল ধরণের পণ্যবাহী ট্রেন চলাচলের পাশাপাশি কৃষিজাত পণ্য ও পার্শ্বেল মালামাল পরিবহণের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে চালু করে এ ট্রেন। রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপির পক্ষে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে সবজিবাহী ট্রেনের উদ্ভোধন করেন পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড়ের জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাট ডিভিশনের ব্যবস্থাপক শাহ সুফী নূর মোহাম্মদ, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম, পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন ও সবজি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com