banglarchokh Logo

খালেদা জিয়ার জ্বর নেই, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক: চিকিৎসক

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 খালেদা জিয়ার জ্বর নেই, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক: চিকিৎসক

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গত ৪২ ঘণ্টায় জ্বর ছিল না বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের এক সদস্য।

সোমবার রাত পৌনে ১২টায় গুলশানে বেগম জিয়ার বাসভবন থেকে বেরিয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, গতকাল আমাদের এই মেডিকেল টিমের একজন বলেছিলেন যে আগামী ৪৮ ঘন্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ আজকে ম্যাডামের বারোতম দিন শুরু হয়েছে। কাজেই এই যে ১২ তম দিন, ১৩ ও ১৪ তম দিন এই টাইমটা হচ্ছে গুরত্বপূর্ণ....করোনার জন্য সেকেন্ড উইক এর লাস্ট স্টেজে আমরা আছি ।

তিনি আরও বলেন, আলহামদুলিল্লাহ আপনাদের সকলের অবগতির জন্য দেশবাসীকে জানাতে চাই উনি (খালেদা জিয়া) গতকাল ভোর ৬টা থেকে আজকে রাত পৌনে ১২টা পর্যন্ত এই পর্যন্ত সময়ের মধ্যে উনার কোন ধরনের জ্বর আসেনি। এটা একটা ভালো দিক। এবং এটাকে আমরা একটি ইতিবাচক দিক হিসেবে গণনা করছি। উনার স্যাচুরেশন আলহামদুলিল্লাহ ভালো আছে।
উনার অন্যান্য উপসর্গ সেটিও বৃদ্ধি পায় নি অথবা নতুনভাবে হয় নাই। কাজেই এই অবস্থায় আপনারা বা আমরা সবাই বলতে পারি উনার চিকিৎসা যেভাবে চলছে উনি স্থিতিশীল পর্যায়ে আছেন।

এ সময় তিনি আশাব্যক্ত করে বলেন, এভাবে যদি আগামী ২ দিন যায় ইনশাআল্লাহ আমরা আশা করতে পারি করোনা থেকে হয়তো ভালো একটা পর্যায়ে উনি যেতে পারবেন। এবং সে জন্য দেশবাসীর কাছে আপনাদের মাধ্যমে আমরা দোয়া চাই।

ওই চিকিৎসক আরও বলেন, আমরা আজকে আমাদের যে রুটিন চেকআপ আমাদের ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া করোনা আক্রান্ত, সেজন্য আমি এবং মামুন আমরা ২ জনে এসেছিলাম । যদিও সারাদিন আমাদের ভিজিলেন্স অর্থাৎ মনিটরিং টিম উনার স্যাচুরেশন দেখা, পালস দেখা, ব্লাড প্রেসার দেখেন। সারাদিনই কয়েক ঘণ্টা পরপর এগুলো পর্যবেক্ষণ করা হয়। এরপরও আমরা ফিজিক্যালি যে রুটিন পরীক্ষা তার জন্য আমরা আসছিলাম।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com