banglarchokh Logo

১০ রানেই নেই ৩ উইকেট

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 ১০ রানেই নেই ৩ উইকেট

ক্যান্ডির পাল্লেকেলেতে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টে ৭ উইকেটে ৪৯৩ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেন লংকান অধিনায়ক দিমুথ করুণারত্নে।

জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট খুঁইয়ে ২২৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। চা-বিরতির আগের বলে একজন ও বিরতির পর মাঠে ফিরেই নেই দুই উইকেট। অর্থাঃ ১০ রানেই নেই গুরুত্বপূর্ণ ৩ উইকেট!

আউট হয়ে সাজঘরে ফিরেছেন মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। তাকে আউটের পর পরই চা-বিরতিতে যায় দুই দল।

ফিরে এসেই আউট হয়ে গেলে অধিনায়ক মুমিনুল হক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।

মাত্র ১ রানের জন্য নিজের ক্যারিয়ারের ১৪তম অর্ধশতক তুলে নিতে পারলেন না মুমিনুল। তাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন রমেশ মেন্ডিস। ১০৪ বল খেলে ৭ বাউন্ডারি হাঁকিয়ে ৪৯ রান সংগ্রহ করেছেন মুমিনুল।

পরের ওভারে ফেল সফল অভিষিক্ত বোলার জয়াবিক্রম। মুমিনুলের আউটের তিন বল পরেই সাজঘরে ফিরলেন লিটন। ১১ বল খেলে করলেন ৮ রান। এই ৮ রান এসেছে দুটি বাউন্ডারি থেকে।

জয়াবিক্রমের তৃতীয় ডেলিভারিতে ব্যাট ছোঁয়াতে গিয়ে স্লিপে ক্যাচ তুলে দেন লিটন। যা সহজেই তালুবন্দি করেন থিরিমান্নে।

শ্রীলংকা সফরে বড় ইনিংস খেলতে পারছেন না মুশফিক। প্রতি ইনিংসেই শুরু থেকে সাবলীল ব্যাট চালাতে দেখা গেছে। কিন্তু হঠাৎ-ই ছন্দপতন ঘরে তার।

এবারও হলো তাই। চা বিরতির ঠিক আগমূহূর্তে বাংলাদেশ ইনিংসের ৬২তম ওভারের চতুর্থ বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়লেন মুশফিক।

এবারও বাংলাদেশ শিবিরে আঘাত হানলেন অভিষিক্ত স্পিনার প্রবীন জয়াবিক্রম।

তার ডেলিভারির লেন্থটি বুঝতে ব্যর্থ হন মুশফিক। কাট করতে সচেষ্ট হন। কিন্তু গুডলেন্থের বলটি গিয়ে লাগে মিডলস্ট্যাম্পের সামনে রাখা বাঁ-পায়ের প্যাডে। জোরালো আপিল জানান লংকান ফিল্ডাররা। কিন্তু মাঠের আম্পায়ার আবেদনে সাড়া দেননি।

রিভিউ নেন জয়াবিক্রম। রিপ্লেতে হকআই প্রযুক্তিত ধরা পড়ে যে, মুশফিকের প্যাডে না লাগলে বলটি মিডল-লেগ স্ট্যাম্পের ভেতর দিয়ে বেরিয়ে যেত। থার্ড আম্পায়ার মুশফিককে লাল সংকেত দেন।

সমাপ্তি ঘটে ৬২ বলে ৪০ রানের ইনিংসের।

অভিষেক টেস্টেই এখন পর্যন্ত ৪ উইকেট শিকার করে ফেলেছেন জয়াবিক্রম। ওপেনার সাইফ হাসানকে ২৫ রানে ফিরিয়ে প্রথম ব্রেকথ্রু এনে দেন এই বাঁহাতি অর্থডক্স বোলার।

এরপর তামিমকে সেঞ্চুরি বঞ্চিত করেন। মুশফিককে ৪০ রানে থামিয়ে দিলেন। এরপর ফেরালেন লিটন দাসকে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইনিংসের ৬৭ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ৬ উইকেটে ২২৭ রান। ক্রিজে এখন নতুন দুই ব্যাটসম্যান মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। লিড ছুঁতে এখনও ২৬৬ রান দরকার সফরকারীদের

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com