banglarchokh Logo

গাজায় ইসরায়েলি হামলায় জাতিসংঘ প্রধান হতাশ ও উদ্বিগ্ন

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 গাজায় ইসরায়েলি হামলায় জাতিসংঘ প্রধান হতাশ ও উদ্বিগ্ন

গাজায় ইসরায়েলের হামলায় বেসামরিক লোক হতাহতের ঘটনায় হতাশা প্রকাশ করেছেন জাতিসংঘ প্রধান অ্যান্তোনিও গুতেরেস। একইসঙ্গে তিনি আন্তর্জাতিক গণমাধ্যমের কার্যালয়ে ইসরায়েলি হামলায় উদ্বেগ প্রকাশ করেছেন।


এক সাংবাদিকের প্রশ্নের জবাবে জাতিসংঘ প্রধান এ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বলে জানান তাঁর মুখপাত্র স্টিফেন দুজারিক।

গাজায় ইসরায়েলের বিমান হামলায় একই পরিবারের ১০ সদস্য নিহত এবং ১৩ তলা বিশিষ্ট একটি ভবন গুঁড়িয়ে দেওয়ার পরিপ্রেক্ষিতে গুতেরেস এ মন্তব্য করেন। খবর বাসসের।

উল্লেখ, গুঁড়িয়ে দেওয়া ওই ভবনে কাতারভিত্তিক আল জাজিরা টেলিভিশন ও বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) কার্যালয় ছিল।

মুখপাত্র স্টিফেন দুজারিক বলেন, গাজায় ইসরায়েলি হামলার লিখিত প্রতিক্রিয়ায় গুতেরেস অব্যাহতভাবে বেসামরিক নাগরিক হতাহতে হতাশা ব্যক্ত করেছেন। একইসঙ্গে তিনি গাজার সুউচ্চ ভবনে ইসরায়েলের হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

মুখপাত্র আরও জানান, জাতিসংঘ মহাসচিব বেসামরিক লোকজন এবং সংবাদ ভবনে নির্বিচার হামলা আর্ন্তজাতিক আইনের লঙ্ঘন বলে উল্লেখ করেন এবং যে কোনো মূল্যে তা এড়িয়ে চলার কথা বলেন।

এদিকে টানা এক সপ্তাহ ধরে ফিলিস্তিনের সাধারণ জনগণের ওপর একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। আজ রোববারও ইসরায়েলি হামলায় ১৩ শিশুসহ অন্তত ৩৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ৫০ জন।

এখন পর্যন্ত গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ১৮০ জনের বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫২ জনই শিশু। অপর দিকে আহত হয়েছে এক হাজারের বেশি মানুষ। পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হাতে কমপক্ষে ১৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। তা ছাড়া এখন পর্যন্ত ইসরায়েলে ১০ জনের মৃত্যু হয়েছে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com