banglarchokh Logo

ইহুদি উপাসনালয়ের গ্যালারি ভেঙে নিহত ২, আহত শতাধিক

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 ইহুদি উপাসনালয়ের গ্যালারি ভেঙে নিহত ২, আহত শতাধিক

জেরুজালেমের উত্তরাঞ্চলের জিভাত জেভ এলাকায় নির্মাণাধীন একটি ইহুদি উপাসনালয়ের গ্যালারি ভেঙে দুই ইহুদি উপাসক নিহত হয়েছেন। এ ঘটনায় প্রার্থনাকরতে আসা শতাধিক আহত হয়েছেন।


ইসরাইলের জাতীয় অ্যাম্বুলেন্স সার্ভিসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা।

ইসরায়েলের মাগেন ডেভিড অ্যাডম অ্যাম্বুলেন্স সার্ভিস জানায়, আহতদের মধ্যে অন্তত ৬০ জনের চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

জেরুজালেমের উত্তরে অধিকৃত পশ্চিমতীরে উপাসনালয়টি ইহুদিদের অবৈধ বসতিতে অবস্থিত।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় রোববার ছুটির দিনে শব্বাত উপলক্ষে প্রায় সাড়ে ৬০০ ইহুদি অধিকৃত পশ্চিম তীরের জিভাত জেভের ওই উপাসনালয়ে প্রার্থনার জন্য জড়ো হয়েছিলেন। উপাসনালয়টি আংশিকভাবে নির্মিত ছিল, যার কাজ তখনও চলছিল। এমন উপাসনালয়ে নিরাপদ নয় সতর্কবার্তা দিয়ে সেখানে জড়ো না হতে নির্দেশনা দিয়েছিল স্থানীয় প্রশাসন। কিন্তু তা সত্ত্বেও সেখানে ধারণ ক্ষমতার অতিরিক্ত প্রার্থনাকারীকে প্রবেশ করে। যার ফলে দুর্ঘটনা এড়ানো যায়নি।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, আসনে বসার আগে উপাসকেরা নেচে নেচে গান গাইছিলেন। তখনই হঠাৎ কর গ্যালারি ভেঙে তারা নিচে পড়ে যান।

ঘটনাটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে ইতোমধ্যে। যেখানে দেখা গেছে, আংশিকভাবে নির্মিত উপাসনালয়ের আসন হঠাৎ ধসে পড়ছে। উপাসনালয়ের উপরের দিক থেকে নিচের আসনে বসাদের উপর ছিটকে পড়ছেন ইহুদিরা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com