banglarchokh Logo

সরকারের হিসেবে মাথাপিছু আয় এখন ২২২৭ ডলার

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 সরকারের হিসেবে মাথাপিছু আয় এখন ২২২৭ ডলার

সরকারের হিসেবে দেশের মানুষের আয় বেড়েছে। বর্তমানে মাথাপিছু আয় দুই হাজার ২২৭ ডলারে উন্নীত হয়েছে। ২০২০-২১ অর্থবছরে দেশের মানুষের মাথাপিছু আয় গত বছরের চেয়ে ১৬৩ ডলার বেড়েছে।


আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২০২০-২১ অর্থবছরে আমাদের মাথাপিছু আয় দুই হাজার ২২৭ ডলারে উন্নীত হয়েছে। আগের যে পরিসংখ্যান ছিল সেখানে মাথাপিছু আয় ছিল দুই হাজার ৬৪ ডলার। মাথাপিছু আয় ৯ শতাংশ বেড়েছে। জিডিপি ছিল ২৭ লাখ ৯৬ হাজার ৩৭৮ কোটি। তা এখন হয়েছে ৩০ লাখ ৮৭ হাজার ৩০০ কোটি হয়েছে। জিডিপিও বেড়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পরিকল্পনা মন্ত্রণালয় আজকের মন্ত্রিসভার বৈঠকে অর্থনৈতিক উন্নয়নের এ চিত্র তুলে ধরে বলে জানান সচিব

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com