banglarchokh Logo

সুন্দরবনে হরিণের ১২ কেজি মাংস,মাথাসহ পাচারকারী আটক

এম.পলাশ শরীফ, বাগেরহোট
বাংলার চোখ
 সুন্দরবনে হরিণের ১২ কেজি মাংস,মাথাসহ পাচারকারী আটক

পূর্ব সুন্দরবনের নলিয়ান এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৩ জুলাই) বিকালে বিশেষ অভিযান পরিচালনা করে ১২ কেজি হরিণের মাংস ও একটি মাথাসহ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন।

শনিবার (২৪ জুলাই) দুপুরে এ তথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট এম. মামুনুর রহমান।

তিনি জানান, সুন্দরবনে চোরা শিকারিদের তৎপরতারোধে কোস্টগার্ড পশ্চিম জোনের পক্ষ থেকে কঠোর নজরদারি বাড়ানো হয়েছে। এরই ধারাবাহিকতায় কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি আউট পোস্ট নলিয়ানের একটি টহল দল শুক্রবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন দাকোপের নলিয়ান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে জবাইকৃত হরিণের ১২ কেজি মাংস ও মাথাসহ একজন চোরা শিকারিকে আটক করতে সক্ষম হয়। আটক হরিণ শিকারি মোঃ আকতার গাজি (৩৩) দাকোপ উপজেলার নলিয়ান গ্রামের বকস গাজির ছেলে। আটককৃত চোরা শিকারি আকতার গাজীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নলিয়ান ফরেস্ট অফিসে স্থানান্তর করা হয়েছে।

তিনি আরো জানান, সম্প্রতি সুন্দরবনে সংঘবদ্ধ চোরা শিকারিদের তৎপরতা বেড়ে যাওয়ায় কোস্টগার্ড তাদের গতিবিধির উপর নজর রাখার পাশাপাশি অপরাধপ্রবণ এলাকাগুলোতে টহল জোরদার করা হয়েছে। কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মৎস্য সম্পদ এবং সুন্দরবনের বণ্যপ্রাণী সংরক্ষণে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com