banglarchokh Logo

ইতালিতে খান লুৎফর রহমান স্বরণে সভা

ইসমাইল হোসেন স্বপন, ইতালিপ্রতিনিধি
বাংলার চোখ
 ইতালিতে খান লুৎফর রহমান স্বরণে সভা

 ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের ‘মুকুটহীন সম্রাট’ বাংলাদেশ এসোসিয়েশন ইতালির প্রতিষ্ঠাতা সভাপতি খান লুৎফর রহমানের ১২ তম মৃত্যুবার্ষিকীতে স্বরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) রাজধানী রোমে খান লুৎফর রহমান স্মৃতি সংসদ, ইতালি আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন আব্দুর রশিদ।

সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান ও কাউন্সিলর সিকদার মোঃ আশরাফুর রহমান। এসময় তিনি দূতাবাস এবং রাষ্ট্রদূত শামীম আহসানের পক্ষ থেকে খান লুৎফর রহমানের হাতের লেখা স্মৃতির অংশবিশেষ কমিউনিটিতে উপহার দেন।

ইতালিতে বাংলা কমিউনিটির সিংহ পুরুষ খান লুৎফর রহমানের মৃত্যু বার্ষিকীতে স্মৃতি চারণ করেন কমিউনিটির শীর্ষনেতারা। এসময় বাংলা কমিউনিটির অনেকই নেতাকর্মী ও প্রবাসীরা উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় বক্তারা বলেন, ইতালিতে বাংলাদেশ কমিউনিটির গোড়া পত্তন এবং বৈধ্য ব্যবসা সহ অধিকার আন্দোলনে মরহুম খান লুৎফর রহমানের অবদান অসামান্য। তিনি ইতালিতে রচনা করেছেন, বাংলাদেশী কমিউনিটির এক সোনালী অধ্যায়।

তারা আরও বলেন, ইতালিতে বাংলাদেশী কমিউনিটির ইতিহাস সম্পর্কে তথা খান লুৎফর রহমানের অবদানের কথা আগামী প্রজন্মকে জানাতে হবে। এতে করে তারা অনুপ্রাণিত হবে এবং কমিউনিটির উন্নত এবং অগ্রগতিতে এগিয়ে আসবে।

খান লুৎফর রহমান স্মৃতি সংসদ, ইতালির পক্ষ থেকে জানানো হয় এই সংগঠনের মাধ্যমে আগামীর বাংলদেশ কমিউনিটিকে ঐক্যবদ্ধ করে এবং সকলের সুপরামর্শেসমাজের সম্মানিত ব্যক্তিদের সম্মাননা প্রদান সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মাধ্যমে স্বর্ণযুগ ফিরিয়ে আনাতে চেষ্টা করে যাবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com