banglarchokh Logo

এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি মোজাম্মেল বাবু, সাধারণ সম্পাদক ইনাম আহমেদ

প্রেস ডেক্স
বাংলার চোখ
 এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি মোজাম্মেল বাবু, সাধারণ সম্পাদক ইনাম আহমেদ

এডিটরস গিল্ড বাংলাদেশের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী দুই বছরের জন্য সংগঠনের সভাপতি হয়েছেন একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু ও সাধারণ সম্পাদক হয়েছেন দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ। ২২ আগস্ট রাতে অনুষ্ঠিত এডিটরস গিল্ডের সাধারণ সভায় এ কমিটি নির্বাচিত হয়।


কমিটির উপদেষ্টা পরিষদে রয়েছেন সিনিয়র সাংবাদিক তোয়াব খান, জাগরণ সম্পাদক আবেদ খান, আজকের পত্রিকার সম্পাদক ড. গোলাম রহমান ও ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন।

কমিটিতে প্রেসিডিয়াম সদস্য হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, দৈনিক সংবাদ সম্পাদক আলতামাস কবীর, ডিবিসির প্রধান সম্পাদক মঞ্জুরুল ইসলাম, আমাদের অর্থনীতির প্রধান সম্পাদক নাঈমুল ইসলাম খান, ডট ম্যাগাজিনের সম্পাদক মোস্তফা খালিদ পলাশ, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জ্যেষ্ঠ সাংবাদিক স্বদেশ রায় ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

এছাড়া গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা ও দেশ টিভির সম্পাদক সুকান্ত গুপ্ত অলক যুগ্ম সম্পাদক, বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল সাংগঠনিক সম্পাদক, এশিয়ান এইজের এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান শোয়েব চৌধুরী কোষাধ্যক্ষ ও ইনডিপেনডেন্ট টিভির এডিটর ইন চিফ এম শামসুর রহমান, এনার্জি অ্যান্ড পাওয়ারের সম্পাদক মোল্লা এম আমজাদ হোসেন, এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা, আমাদের নতুন সময়ের সম্পাদক নাসিমা খান মন্টি, মাছরাঙা টেলিভিশনের বার্তাপ্রধান রেজোয়ানুল হক রাজা, বাংলাদেশ পোস্টের প্রধান সম্পাদক শরিফ সাহাব উদ্দীন এবং এটিএন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। প্রসঙ্গত, উপদেষ্টা পরিষদ ছাড়া সব সদস্যদের নাম ইংরেজি বর্ণনানুক্রমে সাজানো হয়েছে।

২০১৯ সালের ৪ জানুয়ারি থেকে এডিটরস গিল্ডের প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন তৌফিক ইমরোজ খালিদী। এরপর ২০২০ সালের মার্চে মোজাম্মেল বাবুকে সভাপতি নির্বাচিত করা হলেও করোনা পরিস্থিতির কারণে তখন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা যায়নি।

উল্লেখ্য, ২০১৮ সালের ডিসেম্বরে সব ধরনের সংবাদমাধ্যমের সম্পাদকদের নিয়ে এডিটরস গিল্ড বাংলাদেশ গঠন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com