banglarchokh Logo

হিলি স্থলবন্দরে তিন দিনের ব্যবধানে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৫ টাকায়

হিলি প্রতিনিধি
বাংলার চোখ
 হিলি স্থলবন্দরে তিন দিনের ব্যবধানে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৫ টাকায়

হিলি স্থলবন্দরে বেড়েছে ভারত থেকে আমদানি করা পেঁয়াজের দাম। ৩-৪ দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ১২ টাকা। গত বৃহস্পতিবার হিলি স্থলবন্দরের পাইকারী বাজারে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ ৩২ থেকে ৩৫ টাকায় বিক্রি হলেও সোমবার তা বিক্রি হয়েছে ৪২ থেকে ৪৫ টাকা কেজি দরে।

সম্প্রতি বন্যার কারণে ভারতের লেডিং পয়েন্ট গুলোতে পেঁয়াজের সরবরাহ কমে যাওয়া এবং দেশের বাজারে চাহিদা বৃদ্ধি পাওয়ায় পন্যটির দাম বেড়েছে বলে জানিয়েছেন বন্দরের পেঁয়াজ আমদানি কারকরা।

হিলি স্থলবন্দরের আমদানি কারক আলহাজ¦ শহিদুল ইসলাম জানান, আসন্ন দূর্গা পুজার ছুটির কারণে বন্দরে টানা ৪ থেকে ৫দিন আমদানি-রফতানি বন্ধ থাকবে। একারণে পাইকারী ব্যবসায়ীরাও আগে থেকে অতিরিক্ত পেঁয়াজ কিনে মজুদ করে রাখছে। একদিকে ভারতের লোডিং পয়েন্টে গুলোতে পর্যাপ্ত পেঁয়াজ সরবরাহ না থাকা অন্যদিকে দেশের বাজারে চাহিদা বৃদ্ধি পাওয়া, দু-এ মিলে পন্যটির দাম হঠাত করেই কেজিতে ১০ থেকে ১২ টাকা বৃদ্ধি পেয়েছে।

পেঁয়াজের বাজার হঠাত করে বেড়ে যাওয়া কে ক্ষনস্থায়ী বলছেন বন্দরের আমদানি কারকরা। হিলি স্থলবন্দরের আমদানি কারক নূর আলম বাবু জানান, পুঁজার ছুটির পর দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ বেড়ে যাবে। সরবরাহ বাড়লে পেঁয়াজের দাম ৩৮ থেবে ৪০-এ নেমে আসবে। বর্তমানে হিলি স্থলবন্দর দিয়ে প্রতিদিন ২০ থেকে ২৫ ট্রাক পেঁয়াজ আমদানি হচ্ছে ভারত থেকে।

এদিকে পাইকারী বাজারে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বেচা-কেনা নিয়ে বিপাকে পড়েছে খোলা বাজারের খুচরা ব্যবসায়ীরা। তারা বলছেন, পেঁয়াজের দাম বেড়ে যাওয়া তাদের বেচা কেনাও অনেক কমে অর্ধেকে নেমে এসেছে।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com