banglarchokh Logo

টঙ্গীতে শিক্ষকের বিরুদ্ধে অপপ্রচার

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
বাংলার চোখ
 টঙ্গীতে শিক্ষকের বিরুদ্ধে অপপ্রচার

গাজীপুরের টঙ্গীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানগুলো অন্যতম একটি সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ। প্রতিষ্ঠালগ্ন থেকে এই প্রতিষ্ঠান দেশকে উপহার দিয়েছে হাজারো মেধাবী সন্তান। প্রতিষ্ঠার পর থেকে এই শিক্ষা প্রতিষ্ঠানকে যারা সামনে থেকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়েছেন তাদের মধ্যে অন্যতম হচ্ছেন প্রতিষ্ঠানের বর্তমান অধ্যক্ষ মোঃ ওয়াদুদুর রহমান। যার অক্লান্ত শ্রম ও মেধায় সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ একটি স্বয়ংসম্পূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান।

সম্প্রতি এই শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করার লক্ষ্যে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ ওয়াদুদুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন প্রকার অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রি মহল। তারই ধারাবাহিকতায় একটি জন্মদিনের অনুষ্ঠানকে কেন্দ্র করে বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম ও পত্রপত্রিকায় কিছু সংবাদ প্রকাশিত হয় যা অপপ্রচার চালাচ্ছে বলে মনে করছেন বিশিষ্ট শিক্ষাবিদ গন।
তারা আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের নিয়ে এহেন নোংরামী পুরো জাতির জন্য লজ্জাজনক। যারা মানুষ গড়ার করিগর তাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো পুরো শিক্ষা ব্যাবস্থার বিরুদ্ধে অপপ্রচার চালানো সমান কথা।
জানা যায়, গত রোববার ৩ অক্টোবর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ বন্ধ থাকায় অধ্যক্ষকে না জানিয়ে প্রতিষ্ঠানের ভিতরে শিক্ষক প্রতিনিধিদের নিজ উদ্যোগে অধ্যক্ষ ওয়াদুদুর রহমানের জন্মদিনের আয়োজন করেন। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সেই জন্মদিনের অনুষ্ঠানে কোন ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলনা।
এবিষয়ে কথা হলে স্কুলের একজন শিক্ষক জানান, সিমিত পরিসরে সাস্থবিধি মেনে আমরা প্রিয় স্যারের জন্মদিনের আয়োজন করেছিলাম। এখানে কোন ছাত্রছাত্রী আমন্ত্রিত ছিল না। এবং অনুষ্ঠানের পুরো খরচ আমরা ব্যাক্তিগত ভাবে বহন করেছি। সামান্য বিষয় নিয়ে যেভাবে মিথ্যাচার করা হয়েছে যে ভাবে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে আমরা মর্মাহত।
এবিষয়ে কথা হলে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ ওয়াদুদুর রহমান বলেন, আপনাদের অনুসন্ধানী চোখে এই ষড়যন্ত্রকারী গ্রুপের মুখোশ উন্মোচন হবে এটা আমার আশা। শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষতিসাধনের জন্য যারা এমন জঘন্য নিন্দনীয় কাজ করে চলেছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসতে সবার সহযোগিতা কামনা করছি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com