banglarchokh Logo

বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগে অধ্যাপক সিরাজুল ইসলামসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগে অধ্যাপক সিরাজুল ইসলামসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

মামলার অপর দুই আসামি হলেন বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক রাশেদ রউফ ও লেখক নেছার আহমেদ।

মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালতে চট্টগ্রাম নগরের আগ্রাবাদ মোল্লাপাড়ার নাজিম উদ্দীন সুজন (৬০) মামলাটি করেন। আদালত এ বিষয়ে আদেশের জন্য আগামী রোববার দিন ধার্য করেছেন।

বাদীর আইনজীবী শাহিদা নুর বলেন, ‘চট্টগ্রাম একাডেমি থেকে ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতার জন্মশতবার্ষিকীতে ‘জাতির পিতা’ নামে একটি পুস্তক প্রকাশিত হয়। এতে ‘শেখ মুজিবের গোপন শত্রু নামে প্রবন্ধে বঙ্গবন্ধুর প্রতি অবমাননার অভিযোগে মামলাটি করা হয়েছে। প্রবন্ধটির লেখক অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। তাঁকে অভিযুক্তের তালিকায় ৩ নম্বর, নেছার আহমদ ও রাশেদ রউফকে যথাক্রমে ১ ও ২ নম্বরে রাখা হয়েছে।’

অভিযোগে বলা হয়, অধ্যাপক সিরাজুল ইসলামের প্রবন্ধে বলা হয়, ‘একাত্তরের আগের শেখ মুজিব আর পরের শেখ মুজিব এক নন, বড়ই সত্য কথা।’ আরেক লাইনে লেখা হয়, ‘নৈতিক পতনই তার দৈহিক পতন ডেকে আনে।’ এ ছাড়া প্রবন্ধের একাধিক লাইনে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বাদী রাজনৈতিক সচেতন ব্যক্তি হিসেবে আদালতের আশ্রয় নিয়েছেন।
আস

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com