banglarchokh Logo

সাম্প্রদায়িক সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে কুলাউড়ায় সম্প্রীতি সমাবেশ

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
বাংলার চোখ
 সাম্প্রদায়িক সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে কুলাউড়ায় সম্প্রীতি সমাবেশ

কুলাউড়াসহ দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সাম্প্রদায়িক নাশকতার বিরুদ্ধে নিন্দা জানিয়ে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে কুলাউড়ার অন্যতম সামাজিক সংগঠন প্লাটুন টুয়েলভ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে সমাবেশ শেষে শোভাযাত্রাটি পৌর শহরের ডাকবাংলো প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। শোভাযাত্রায় অসাম্প্রদায়িক স্লোগান সংবলিত ফেস্টুন সহকারে প্লাটুন টুয়েলভের সদস্য এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করেন।
আয়োজিত সমাবেশ প্লাটুন টুয়েলভ কুলাউড়ার সভাপতি মেহরাব হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, পূজা উদযাপন পরিষদ কুলাউড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক নির্মাল্য মিত্র সুমন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কুলাউড়ার সাধারণ সম্পাদক গৌরা দে, আয়োজক সংগঠনের সাবেক সভাপতি কল্যাণ চন্দ্র পলাশ, সিনিয়র সদস্য মেহেদী হাসান সাদি ও সুদ্বীপ আচার্য্য।
আয়োজক সংগঠনের সিনিয়র সদস্য মেহেদী হাসান সাদি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশের আকাঙ্খায় যুদ্ধ করেছিলেন মুক্তিযোদ্ধারা। সময়ের সাথে সাথে আমরা সেই চেতনা থেকে দূরে সরে গেছি। প্রত্যেক বিবেক সম্পন্ন মানুষের উচিত এই অশুভকালে প্রতিবাদ মুখর হওয়া,একটি সুন্দর বাংলাদেশে বিনির্মানের জন্য প্রতিজ্ঞাবদ্ধ হওয়া।

বক্তারা বলেন, অসাম্প্রদায়িক শক্তির মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে দেশ স্বাধীন হয়েছে, তাই সকল ষড়যন্ত্র প্রতিহত করে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে জাতি-ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ হয়ে রাজনৈতিক ও সামাজিক কার্যক্রমের মাধ্যমে প্রতিহত করতে হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com