banglarchokh Logo

রংপুরে আ`লীগর মনোনয়নে ত্যাগীদের বাদ দেওয়ায় নেতাকর্মীদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট রংপুর
বাংলার চোখ
 রংপুরে আ`লীগর মনোনয়নে ত্যাগীদের বাদ দেওয়ায় নেতাকর্মীদের সড়ক অবরোধ

রংপুরে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণায় ত্যাগী প্রার্থীদের বাদ দেওয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নেতা কর্মীরা।

শুক্রবার (২২ অক্টোবর) রাতে রংপুর -বদরগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে মমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা কর্মীরা।এসময় প্রায় এক রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে তারা।

নেতা কর্মীরা অভিযোগ করে বলেন আগামী মনিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মিনহাজুল নামে যাকে নৌকার প্রার্থী করা হয়েছে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের কেউ নয়।ঘোষিত প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা করে পুনরায় ত্যাগী প্রার্থী ঘোষণার দাবি জানান তারা।

জানা যায়, রংপুর সদর উপজেলার মমিনপুর ও খলেয়া ইউনিয়ন নির্বাচন উপলক্ষে আজ বিকেলে নৌকার প্রার্থী ঘোষণা করে বাংলাদেশ আওয়ামী লীগ।এর মধ্যে মমিনপুর ইউনিয়ন থেকে নৌকার জন্য আবেদন করে সদর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ কামরুজ্জামান চান,ধর্ম সম্পাদক আব্দুল মজিদ, সদস্য রেজাউল ইসলাম।তবে তাদের কাউকে নৌকার মনোনয়ন না দিয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মিনহাজুলকে মনোনীত করা হয়।ত্যাগী নেতাদের বাদ দিয়ে সহযোগী সংগঠন থেকে প্রার্থী দেয়ায় ইউনিয়নে নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।


মমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক অভিযোগ করে বলেন,যাকে নৌকার প্রার্থী করা হয়েছে তাকে কখনও দলীয় কর্মকান্ডে দেখা যায় নি।ত্যাগীদের বাদ দিয়ে নৌকা প্রার্থী মনোনীত করায় আমরা হতাশ।তাই আজ আমরা আমাদের অস্থিত্ব রক্ষায় সড়কে এসে দাড়িয়েছি।যদি এই প্রার্থী প্রত্যাহার না করা হয় তবে আমাদের আন্দোলন চলমান থাকবে।

মমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অহেদুল ইসলাম অদু বলেন,এতো ত্যাগী নেতা থাকা সত্ত্বেও হাইব্রিড নেতাকে মনোনীত দেয়া হল।এ ঘটনায় আমরা ক্ষুব্ধ। দ্রুত এই প্রার্থীর প্রত্যাহার দাবি করেন তিনি।

রংপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির বলেন, আমরা রেজুলেশন করে ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠালেও ত্যাগীদের মূল্যায়ন হয় নি।তাই মমিনপুর ইউনিয়নের প্রার্থী মনোনয়নের বিষয়টি পূর্ব বিবেচনার জোড় দাবী জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে নৌকার মনোনীত প্রার্থী মিনহাজুল বলেন,আমি সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি তে সক্রিয়ভাবে জড়িত।

প্রসঙ্গত,আগামী ২৮ নভেম্বর রংপুর সদর উপজেলার মমিনপুর ও খলেয়া ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com