Banglar Chokh | বাংলার চোখ

মন্থর ওভার রেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:৪০, ৯ আগস্ট ২০২২

মন্থর ওভার রেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা

ছবি:সংগৃহীত

টেস্ট ও টি-টোয়েন্টিতে ভরাডুবি হলেও ওয়ানডেতে দারুণ ছন্দে ছুটছিল বাংলাদেশ। কিন্তু জিম্বাবুয়ে সিরিজে এবার ওয়ানডে ক্রিকেটেও ধস নামল। টানা দুই ওয়ানডেতে জিম্বাবুয়ের কাছে হারল বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটের হারে সিরিজ হাতছাড়া করে বাংলাদেশ। সিরিজ হারার ম্যাচে হতাশার সঙ্গে জরিমানার মুখেও পড়ল তামিম ইকবালের দল।


জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মন্থর ওভার রেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা গুনতে হলো বাংলাদেশ দলকে।

হারারেতে গত রোববার হওয়া ম্যাচটিতে নির্ধারিত সময়ে ২ ওভার কম বল করে বাংলাদেশ। যার জন্য এই শাস্তি পেতে হলো তামিম ইকবালদের। আজ মঙ্গলবার এক বিবৃতিতে খবরটি জানিয়েছে আইসিসি।

আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী, নির্ধারিত সময়ের পর প্রতিটি ওভারের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা দিতে হয়। বাংলাদেশ দেরি করে দুই ওভার। তাই ২০ শতাংশ করে মোট ৪০ শতাংশ জরিমানা দিতে হয়েছে।

বাংলাদেশ অধিনায়ক তামিম অপরাধ স্বীকার করে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের দেওয়া শাস্তি মেনে নেন। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

জিম্বাবুয়ের বিপক্ষে দীর্ঘ ৯ বছর পর সিরিজে হেরে যাওয়ার লজ্জা পেয়েছে বাংলাদেশ। সবশেষ ২০১৩ সালের মে মাসে বাংলাদেশকে ওয়ানডে সিরিজে হারিয়েছিল জিম্বাবুয়ে। এত বছর নিজেদের ফের বাংলাদেশকে হারানোর স্বাদ পেয়েছে জিম্বাবুয়ে।

২০১৩ সালে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে হেরেও ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল জিম্বাবুয়ে। এবার তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতল তারা।

এ ছাড়া তৃতীয় ওয়ানডে জিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার হাতছানিও আছে জিম্বাবুয়ের সামনে। সেই লক্ষ্যে আগামী ১০ আগস্ট তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে স্বাগতিকরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়