Banglar Chokh | বাংলার চোখ

জয়ের হ্যাটট্রিকে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০০:৩৪, ২২ সেপ্টেম্বর ২০২২

জয়ের হ্যাটট্রিকে সেমিফাইনালে বাংলাদেশ

ছবি:সংগৃহীত

সাফজয়ী নারী ফুটবলারদের নিয়ে যখন দেশজুড়ে উৎসবের মিছিল, ঠিক তখনই সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের পতাকা ওড়াল নারী ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে টানা তিন জয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল নিগার সুলতানা জ্যোতির দল। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে, দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে হারানোর পর তৃতীয় ম্যাচে তারা হারাল যুক্তরাষ্ট্রকে।
 

বুধবার (২১ সেপ্টেম্বর) নিগার সুলতানাদের জয় ৫৫ রানে। বাংলাদেশের দেয়া ১৫৯ রানের টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ওভার শেষে মাত্র ১০৩ রান করতে সক্ষম হয়েছে যুক্তরাষ্ট্র। যেখানে মুরশিদা খাতুন ৭৭, নিগার ৫৬ ও শামিমা সুলতানা ১০ রান করেন।

আবুধাবিতে শুরুতে ব্যাট করে এক উইকেট হারিয়ে ১৫৮ রান করে লাল-সবুজের প্রতিনিধিরা। শামিমা আউট হলে মুরশিদা ও জ্যোতি মিলে ইনিংস শেষ করেন। মুরশিদার ৬৪ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার। জ্যোতি ৪০ বলে ৬টি চারের পাশাপাশি একটি ছয় হাঁকান।

ডিফেন্ড করতে নেমে এক রানে যুক্তরাষ্ট্রের ওপেনার স্নিগ্ধা পলকে শূন্য রানে ফেরান সালমা। ১২ রানের মাথায় রানআউটের শিকার হন আরেক ওপেনার দিশা। এরপর স্কোরবোর্ডে আর কোনো রান যোগ হওয়ার আগে আনিকাকে শিকারে পরিণত করেন নাহিদা আক্তার। সিন্ধু শ্রীহারশা ৭৪ রানে ও লিসা রামজিত অপরাজিত ছিলেন ২৬ রানে।
এর আগে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে বাংলাদেশ হারিয়েছিল ১৪ রানে। দ্বিতীয় ম্যাচে জ্যোতিরা স্কটল্যান্ডের বিপক্ষে জয় পায় ৬ উইকেটে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়