Banglar Chokh | বাংলার চোখ

  ক্ষতিপূরণ পেলেন কৃষ্ণা-শামসুন্নাহারা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২:২৭, ২৪ সেপ্টেম্বর ২০২২

  ক্ষতিপূরণ পেলেন কৃষ্ণা-শামসুন্নাহারা

ছবি:সংগৃহীত

 গত বুধবার দেশে ফিরেছেন সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী নারী ফুটবল দল। সেদিন ফেরার পথে কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহারের লাগেজ থেকে ডলার খোয়া যায়। শামসুন্নাহার সিনিয়রের লাগেজ থেকে ৪০০ ডলার এবং কৃষ্ণা রানী সরকারের ব্যাগ থেকে খোয়া গেছে ৯০০ ডলার ও ৫০ হাজার টাকা।

এ ছাড়াও অনেকের লাগেজের তালা ভাঙা ছিল বলেও জানা যায়। যেখানে শাড়ি, প্রসাধনীসহ মূল্যবান উপহার সামগ্রী ছিল। সেদিন সংবর্ধনার পর রাতে ফুটবলাররা এই অভিযোগ করেছিলেন।

শেষ পর্যন্ত মেয়েদেরকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ ব্যক্তিগত তহবিল থেকে এই টাকা দিয়েছেন মেয়েদের। আজ শনিবার এই টাকা তুলে দেওয়া হয় দুই ফুটবলারের হাতে।

শামসুন্নাহার পেয়েছেন ১ লাখ টাকা। কৃষ্ণার ব্যাগ থেকে খোয়া যাওয়া ৯০০ ডলারের মধ্যে ৪০০ ডলার ছিল সানজিদা খাতুনের। কৃষ্ণা পেয়েছেন দেড় লাখ টাকা। আর আইফোন কেনার জন্য জমানো ৪০০ ডলার হারিয়ে ফেলা সানজিদাকে আইফোন থার্টিন প্রো-ম্যাক্স কিনে দেওয়া হয়েছে।

আইফোন পেয়ে সানজিদা বলেন, ‘প্রাইজমানির সঙ্গে আরও কিছু টাকা যোগ করে আইফোন কিনব সেই আশা ছিল আমার। এখন সেটা পেয়ে গেছি। এটা আমার কাছে খুবই ভালো লাগার।’

টাকা ফিরে পেয়ে কৃষ্ণা বলেন, ‘টাকাটা ফিরে পেয়ে আমি খুবই আনন্দিত। এই টাকা দিয়ে ময়ের জন্য স্বর্ণালঙ্কার কিনব।’

আর শাসুন্নাহার বলেন, ‘যতটুকু হারিয়েছি, তার চেয়ে বেশি পেয়েছি। এটা আমাদের জন্য ভালোলাগার।’

গত সোমবার ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে প্রথমার্ধেই দুই গোল আদায় করে নেয় বাংলাদেশ। আর দ্বিতীয়ার্ধের শেষ দিকে পায় তৃতীয় গোল। শামসুন্নাহার জুনিয়র একটি ও কৃষ্ণা রানি সরকার দুটি করে গোল করেন।

এটি সাফে মেয়েদের প্রথম শিরোপা জয়। এর আগে অনেকবারই ফাইনালে খেলেছিল তারা, কিন্তু একবারও শিরোপার উল্লাস করতে পারেনি। দীর্ঘ দিন পর অধরা শিরোপা এনে দিয়েছে তারা

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়