Banglar Chokh | বাংলার চোখ

 পেনাল্টি মিসের খেসারত দিল পোল্যান্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০২:০০, ২৩ নভেম্বর ২০২২

 পেনাল্টি মিসের খেসারত দিল পোল্যান্ড

ছবি-সংগৃহীত

মেক্সিকোর অনেক সুযোগ হাত ছাড়ার মধ্যে এগিয়ে যাওয়ার রসদ পেয়ে যায় পোল্যান্ড। প্রতিপক্ষের ফাউলের সুবাদে পেনাল্টি পায় তারা। কিন্তু অবিশ্বাস্যভাবে সেই পেনাল্টির সুযোগ কাজে লাগাতে পারলেন না রবার্ট লেভান্দোভস্কি। যার খেসারত দিতে হলো পুরো দলকে। জয়ের বদলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো পোলিশদের।

বিশ্বকাপে ‘সি’ গ্রুপের ম্যাচে মেক্সিকোর সঙ্গে গোল শূন্য ড্র করেছে পোল্যান্ড। এই গ্রুপে দিনের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে অঘটনের শিকার হয়েছে আর্জেন্টিনা। হেরে গেছে ২-১ ব্যবধানে।

ফলে এই গ্রুপে সবার একটি করে ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে সৌদি আরব। তারা পেয়েছে পূর্ণ ৩ পয়েন্ট। ড্র করায় পোল্যান্ড ও মেক্সিকো পেয়েছে একটি করে পয়েন্ট। আর শূন্য নিয়ে তলানিতে আছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

পোল্যান্ড-মেক্সিকো ম্যাচে মেক্সিকানরাই আক্রমণ ও বল দখলে দাপট দেখিয়েছে। কিন্তু তাতে লাভ হয়নি। ভাঙতে পারেনি পোলিশদের রক্ষণ। প্রথমার্ধে দুই দলই থাকে গোল শূন্য। দ্বিতীয়ার্ধেও একই পথে এগোয় ম্যাচ। কিন্তু পেনাল্টি থেকে এগিয়ে যাওয়ার বড় সুযোগ পায় পোল্যান্ড।

ম্যাচের ৫৭ মিনিটের ঘটনা। তার আগে ৫৪ মিনিটে হেক্টর মোরেনো লেভার জার্সি ধরে টান দেন। তাতেই ভিডিও অ্যসিস্ট্যান্ট রেফারির সহায়তায় (ভার) পেনাল্টি পায় পোল্যান্ড। কিন্তু বিশ্বের তারকা স্ট্রাইকার লেভানভস্কি পেনাল্টি মিস করে বসেন। বাম দিকে ঝাঁপিয়ে পড়ে নিচু শট রুখে দেন মেক্সিকান গোলরক্ষক। তাতে হতাশায় ডুবে পোল্যান্ড। ম্যাচের বাকি অংশে আর কোনো গোল না আসলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুদলকে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়