Banglar Chokh | বাংলার চোখ

পোল্যান্ডের বিপক্ষে সৌদি আরবের হার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:০৭, ২৬ নভেম্বর ২০২২

পোল্যান্ডের বিপক্ষে সৌদি আরবের হার

ছবি-সংগৃহীত

শুরুতে মনে হচ্ছিল, ফুটবল নয় যুদ্ধ চলছে। পোল্যান্ড-সৌদি আরব ম্যাচে ১৯ মিনিটের মধ্যে ১০টি ফাউল ৩টি হলুদ কার্ড। কাজেই ব্যাপারটিকে ফুটবল বললে ভুলই হবে। গত ম্যাচে ফেবারিট আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে এসেছে সৌদি আরব। তাই সমীহ করে খেলতে গিয়ে কিছুটা মারপিটও করে নিচ্ছিল পোল্যান্ড। এমন ম্যাচটাই চোখের নজরে ঘুরিয়ে দিয়েছে লেভানদোভস্কি।


আজ শনিবার এডুকেশন সিটি স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হয় পোল্যান্ড-সৌদি আরব ম্যাচ। প্রথমে রক্ষণাত্মক খেলতে গিয়ে কিছুটা ভুলই করেছিল পোল্যান্ড। কৌশল পাল্টাতেই ৩৯ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রবার্ট লেভানদোভস্কির দল।

গোলরক্ষক ভোইচেখ শেজনির দেওয়া বলটি নিয়ে সৌদির ডি-বক্সে ঢুকে পড়েন লেভানদোভস্কি। দৌঁড়ের গতি বেশি থাকায় তিনি বলটি গোলে মারতে পারেননি। ধরিয়ে দেন সতীর্থ পিওতর জিয়েলিন্সকি। সে সুযোগ মিস করেননি। বল ঢুকিয়ে দেন সৌদির গোলে। এতক্ষণ উড়তে থাকা সৌদি আরবের ছন্দ হারায় এখান থেকেই।

৪৪ মিনিটে এসে সুবর্ণ সুযোগ পেয়েছিল সালেম আল-দাওসারির দল। পেয়েছিল পেনাল্টি। কিন্তু ছন্দছাড়া সৌদি সে সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি। দাওসারির পেনাল্টি ঠেকিয়ে দেন গোলরক্ষক ভোইচেখ শেজনি। দ্বিতীয়বার গোলে বল মারেন মোহাম্মদ আল বুরাইক। এবারও প্রতিহত করেন শেজনি। তাতে সমতায় না ফেরার আক্ষেপ নিয়ে বিরতিতে যেতে হয় সৌদিকে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়