Banglar Chokh | বাংলার চোখ

মাদক সমাজের রক্তে রক্তে ঢুকে গেছে, খেলাধুলাই এর বিকল্প: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৯, ৩০ নভেম্বর ২০২২

মাদক সমাজের রক্তে রক্তে ঢুকে গেছে, খেলাধুলাই এর বিকল্প:  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব ছবি

মাদক সমাজের রক্তে রক্তে ঢুকে গেছে, মাদক থেকে তরুণদের রোক্ষা করতে বর্তমান সময়ে খেলাধুলার কোন বিকল্প নেই বলে মন্তব্য করে বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বুধবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার কাজীপাড়া এলাকায় খ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমাদের সমাজে বর্তমানে মাদক একটু ভয়াবহ আকারে ধারণ করছে। অনেকদিন ধরে এই মাদক সমাজের রক্তে রক্তে ঢুকে গেছে। যখন যুবসমাজ খেলাধুলায় মগ্ন থাকবে তখন অন্যকাজে মন যাবে না। একই সময় অলস সময়টিতে খারাপ কাজে না থেকে যদি খেলাধুলা করো তাহলে তোমরা সুস্থ্য থাকবে, সমাজ সুস্থ্য থাকবে।

তিনি আরো বলেন, পঞ্চগড় জেলায় কয়েকটি উপজেলা রয়েছে তার মধ্যে তেঁতুলিয়া উপজেলা খেলাধুলায় সব থেকে বেশী এগিয়ে। আমরা চাই এই খেলা আরো অনেকদূর এগিয়ে যাক। তেঁতুলিয়ার মেয়েরা শুধু হেন্ডবল খেলায় নয়, ফুটবলে নয়, অন্যান্য খেলাতেও এগিয়ে যাক। আজকে যে বাংলাদেশের নারীরা শ্রেষ্টট অর্জক করছে তার প্রমাণ কিছুদিন আগে হওয়া সাফ ফুটবল। সাফ ফুটবলে নারীরা কিন্তু চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেছিলো। এবং সেই অর্জন আমাদেরকে ধরে রাখতে হবে। এবং সেখানে আমাদের মেয়েরা যা দেখিয়েছেন আমাদের ছেলেরাও অনেকসময় তা দেখাতে পারি না। আমরা তোমাদের প্রতি শ্রদ্ধা জানায় তোমাদের অর্জনকে শ্রদ্ধা জানায় তোমরা আমাদের যা দেখিয়েছো। আমি বিশ্বাস করি এই খেলাধুলা বা যতকিছুই করিনা কেন সবকিছু আমাদের নারী পুরুষ মিলেই এই বাংলাদেশ। সকলের সমান অধীকার। এই দেশটিকে গঠনে আমরা আশা করবো যেই স্টেডিয়াম আমরা গঠন করে দিচ্ছি এটি এই এলাকার খেলাধুলা বিকাশে অনেক বেশী উপকারে আসবে।

এসময় ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, পঞ্চগড় জেলা প্রশাসন জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা, তেঁতুলিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মাহবুবুর রহমান, জাতীয় ক্রীড়া পরিষদের উপ-সহকারী প্রকৌশলী আবদুল মাজেদ, সহকারী প্রকৌশলী হেদায়েতুল হক মির্জা, প্রকল্প পরিচালক মাহবুব মোরশেদ প্রমূখ।

এর আগে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে তেঁতুলিয়া কাজী শাহবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের খেলোয়াড় শিক্ষার্থীরা ফুলদিয়ে বরণ করেন। এর পর তিনি ভিত্তিপ্রস্তর উদ্বোধন করে বৃক্ষরোপণের মাধ্যমে শেখ রাশেল মিনি স্টেডিয়ামের কাজের শুভ উদ্বোধন করেন। পরে পঞ্চগড় সদর উপজেলায় আরও একটি শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন।

জানা যায়, গত ২১ সালের ৪ মে ২য় পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের কাজের অনুমোদন দেয়া হয়। প্রকল্প বাস্তবায়নের মেয়াদকাল ধরা হয়েছে জুলাই ২১ থেকে ২০২৫ সাল পর্যন্ত। ২য় পর্যায়ে ১৮৬টি উপজেলায় মিনি স্টেডিয়ামের কাজের উদ্বোধন করা হচ্ছে। অনুমোদিত প্রকল্প মূল্য ধরা হয়েছে ১৬৪৯.৩২৫২ কোটি টাকা।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়