Banglar Chokh | বাংলার চোখ

৮৩০ কেজির কুমড়া ফলিয়ে জিতে নিলেন পুরস্কার

বাংলার চোখ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৯, ২ অক্টোবর ২০২০

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

৮৩০ কেজির কুমড়া ফলিয়ে জিতে নিলেন পুরস্কার

কত বড় কুমড়া দেখেছেন? পাঁচ, দশ, পনেরো, কুড়ি কেজি? ৮৩০ কেজি ওজনের কুমড়ার কথা বললে হয়তো বিশ্বাস করবেন না। কিন্তু ঘটনাটা একেবারে সত্যি। ৮৩০ কেজি ওজনের একখানা কুমড়া ফলিয়েছেন এক চাষী। সেই কুমড়ার ছবি দেখেই হা হয়ে গিয়েছেন নেটিজেনরা। আর যারা সেই কুমড়া সামনে থেকে দেখেছেন তাদের কথা না হয় বাদই দিলাম!

অনেকেই প্রশ্ন করেছেন, এত ওজনদার কুমড়া আবার হয় নাকি! কিন্তু সেই কুমড়া একটি প্রদর্শনীতে নিয়ে আসা হয়েছিল। ফলে সেই কুমড়ার প্রত্যক্ষদর্শী অনেকে। প্রদর্শনী বলা অবশ্য ভুল। প্রতিযোগিতা। প্রতি বছরই সেখানে কুমড়া প্রতিযোগিতা হয়। শুধুমাত্র কুমড়ার আকার দেখা হয় না। কুমড়ার গুণগত মানও বিচার করেন বিচারকরা। তারপরই বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের ইউটার লেহি শহরে প্রতিবারের মতো এবারও আয়োজন করা হয়েছিল কুমড়া প্রতিযোগিতা। আর সেখানে ৮৩০ কেজি ওজনের একটি কুমড়া নিয়ে এসেছিলেন মোহাম্মদ সাদিক নামের এক ব্যক্তি। আকার দেখে সবার চোখ ছানাবড়া।

প্রতিযোগিতায় অবশ্য যে কয়টি কুমড়ো এসেছিল প্রত্যেকটির ওজন ৪০০ কেজি বেশি। এবার নিয়ে এই প্রতিযোগিতা ১৬তম বছরে পা দিল। প্রতি বছরই বহু চাষী নিজেদের জমিতে ফলানো কুমড়া নিয়ে আসেন। তবে এর আগে কোনো চাষী ৮৩০ কেজি ওজনের কুমড়া প্রদর্শন করতে পারেননি। এত বড় আকারের কুমড়া যে আদৌ হয়, সেটাই যেন বিশ্বাস করতে চাইছেন না অনেকে।

বাংলার চোখ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়