Banglar Chokh | বাংলার চোখ

ফুলবাড়ীতে তিন ইটভাটা থেকে পাঁচ লাখ টাকা জরিমানা আদায়

কোর্টকাচারী

অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ০২:১৮, ১৭ মার্চ ২০২৪

সর্বশেষ

ফুলবাড়ীতে তিন ইটভাটা থেকে পাঁচ লাখ টাকা জরিমানা আদায়

ছবি: বাংলার চোখ

দিনাজপুরের ফুলবাড়ীতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, ইট পোড়ানোর লাইসেন্স না থাকাসহ অনুমতি ছাড়াই কৃষি জমির মাটি ব্যবহারের অপরাধে তিন ইটভাটা থেকে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শনিবার (১৬ মার্চ) দুপুর ১২টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ইসলাম ব্রিক্স, আমিন ব্রিক্স ও রহমান ব্রিক্স নামের তিন ইটভাটায় অভিযান পরিচালনা মাধ্যমে উল্লেখিত অংকের অর্থ জরিমানা আদায় করা হয়েছে। অভিযান পরিচালনার সময় দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. রানায়েত আলী রেজা, পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী বলেন, উপজেলার ইটভাটা তিনটি দীর্ঘদিন ধরে পরিবেশ ছাড়পত্র ছাড়া এবং ইটভাটায় আগুন দেওয়ার অনুমতি গ্রহণ না করেই ইট পোড়ানো কার্যক্রম চালিয়ে আসছিল। অনুমতি ছাড়াই কৃষি জমির মাটি ব্যবহার করছে এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে ইসলাম ব্রিক্সকে দুই লাখ, আমিন ব্রিক্সকে দুই লাখ এবং রহমান ব্রিক্সকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সঙ্গে আগামীতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, ইট পোড়ানোর অনুমতিসহ অনুমোদিত মাটি ব্যবহারের মাধ্যমে ইট তৈরি ও পোড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়