Banglar Chokh | বাংলার চোখ

নিবন্ধন না থাকায় ভৈরব সূর্য মাদকাসক্তি চিকিৎসা ও নিরাময় কেন্দ্র সিলগালা

কোর্টকাচারী

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৭, ৭ ডিসেম্বর ২০২৩

সর্বশেষ

নিবন্ধন না থাকায় ভৈরব সূর্য মাদকাসক্তি চিকিৎসা ও নিরাময় কেন্দ্র সিলগালা

ছবি: বাংলার চোখ

কিশোরগঞ্জের ভৈরবে নানা অনিয়মের অভিযোগে সরকারী নিবন্ধনবিহীন ‘ভৈরব সূর্য মাদকাসক্তি চিকিৎসা ও নিরাময় কেন্দ্রকে সিলগালা করেছে প্রশাসন।
৬ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় ভৈরব পৌর শহরের কমলপুর নিউটাউনে সরকারী লাইসেন্সবিহীন মাদকাসক্তি নিরাময় কেন্দ্রটি সিলগালা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. ইকবাল হোসেন। এসময় ওই প্রতিষ্ঠানে ভর্তিকৃত ৯জন রোগীকে বাসস্ট্যান্ডস্থ অশ্রু মাদকাসক্ত ও পূনবার্সন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।
 
অবৈধভাবে পরিচালিত ‘ভৈরব সূর্য মাদকাসক্তি নিরাময় কেন্দ্র্র বন্ধ করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সুরক্ষা সেবা বিভাগ, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি দেয়া হয় কিশোরগঞ্জ জেলা প্রশাসক বরাবর।

ওই চিঠিতে বলা হয় মোঃ মাহবুব আলম নামের এক ব্যাক্তি সরকারি নিবন্ধন না নিয়ে ভৈরব পৌর এলাকার নিউটাউনে  ‘ভৈরব সূর্য মাদকাসক্তি চিকিৎসা ও নিরাময় কেন্দ্র’ নামে  প্রতিষ্ঠানটি অবৈধভাবে পরিচালনা করছে।  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লাইসেন্স না থাকলেও প্রতিষ্ঠানের মেইন গেইটে সাইনবোর্ডে গভঃ রেজি নং ৮০০৬ লিখে রাখা হয়। এই প্রতিষ্ঠানে নেই কোনো ডাক্তার। ভিতর থেকে তালাবদ্ধ করে রাখা হয়।

এছাড়াও ‘ভৈরব সূর্য মাদকাসক্তি নিরাময় কেন্দ্র্রটি বন্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ১৯ জানুয়ারী ২০২৩ইং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কিশোরগঞ্জ বরাবর আবেদন করা হয়। এবং কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় মুন্সিখানার সহকারী কমিশনার ফাতেমা তুজ জোহরা চলতি বছরের ১৬ জুলাই ভৈরব উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য চিঠি পাঠায়। ওই চিঠি উপজেলা নির্বাহী অফিসার আমলে নেয়। এবিষয়ে গতকাল ৬ ডিসেম্বর বুধবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হোসেন ওই প্রতিষ্ঠানে গিয়ে নানান অনিয়মের সত্যতা পাওয়ায় ভর্তি রোগী অন্য একটি প্রতিষ্ঠানে স্থানান্তরিত করে ওই প্রতিষ্ঠানটি সিলগালা করেন। তবে সিলগালার একদিনের মাথায় কে বা কাহারা সিলগালা খুলে ফেলেছে বলে অভিযোগ উঠেছে।

‘ভৈরব সূর্য মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের  সত্ত্বাধিকারী মোঃ মাহাবুব আলমের ব্যবহৃত মুঠোফোন ০১৭১৫ ৮৭১৮১৫ নাম্বারে ফোন দিয়ে  নাম্বারটি বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। 

অশ্রু মাদকাসক্ত নিরাময় ও পূনবার্সন কেন্দ্রের চেয়ারম্যান আরমান উল্লাহ বলেন, গত ৬ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় সরকারী লাইসেন্সবিহীন সূর্য মাদকাসক্ত নিরাময় কেন্দ্র কে সিলগালা করে, উক্ত প্রতিষ্ঠানে ভর্তিকৃত ৯জন রোগীকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হোসেন আমার প্রতিষ্ঠানে রেফার্ড করেন।

এ ব্যাপারে মাদকদ্রব্য অধিদপ্তর ভৈরব (খ) সার্কেল এর পরিদর্শক মাসুদুর রহমান বলেন, উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হোসেন প্রতিষ্ঠানটি বন্ধ করে সিলগালা করে দেন।

সর্বশেষ

জনপ্রিয়