Banglar Chokh | বাংলার চোখ

সন্দেহভাজন কে এই যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী আকতারুজ্জামান?

অপরাধ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০০:৩২, ২৩ মে ২০২৪

সর্বশেষ

সন্দেহভাজন কে এই যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী আকতারুজ্জামান?

ছবি:সংগৃহীত

ভারতে খুন হওয়া সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন হিসেবে নাম এসেছে বাংলাদেশি  আকতারুজ্জামানের। 

তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করেন। এমপি আনার যে বাসায় খুন হয়েছেন বলে ধারণা করা হচ্ছে ওই বাসাটি আকতারুজ্জামানই ভাড়া নিয়েছিলেন। আনার ভারতে অবস্থানকালে আকতারুজ্জামানও সেখানে ছিলেন। যে ফ্ল্যাটে আনার খুন হন বলে ধারণা করা হচ্ছে সেই ফ্ল্যাটে আকতারুজ্জামানও ছিলেন। যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী আকতারুজ্জামান ঝিনাইদহের বাসিন্দা বলে জানা গেছে। আনার খুনের পর তিনি নেপাল, দুবাই হয়ে যুক্তরাষ্ট্রে চলে গেছেন বলে একাধিক সূত্র জানিয়েছে। গত ২০শে মে ভিসতারা এয়ারে দিল্লি থেকে আকতারুজ্জামান নেপালের কাঠমান্ডু চলে যান। পরের দিন ফ্লাই দুবাইয়ে করে তিনি দুবাই চলে যান। তার পরবর্তী গন্তব্য যুক্তরাষ্ট্র বলে জানা গেছে। 

ওদিকে পশ্চিমবঙ্গ সিআইডি’র প্রধান জানিয়েছেন, পূর্ব কলকাতার নিউ টাউন অঞ্চলে যে ফ্ল্যাটে আনোয়ারুল আজিম উঠেছিলেন, সেটি পশ্চিমবঙ্গ সরকারের আবগারি দপ্তরের কর্মকর্তা সন্দ্বীপ কুমার রায়ের।
 
সন্দ্বীপের কাছ থেকে ফ্ল্যাটটি ভাড়া নিয়েছিলেন আকতারুজ্জামান। আকতারুজ্জামানই ওই ফ্ল্যাটে আনোয়ারুল আজিম আনারের থাকার ব্যবস্থা করেছিলেন কিনাÑ তা খতিয়ে দেখা হচ্ছে।

উৎসঃ মানবজমিন

সর্বশেষ

জনপ্রিয়