Banglar Chokh | বাংলার চোখ

নালিতাবাড়ীর চাঞ্চল্যকর ধর্ষণ মামলার আসামি নেত্রকোনা থেকে গ্রেপ্তার

অপরাধ

শাহরিয়ার মিল্টন ,শেরপুর

প্রকাশিত: ২৩:২২, ৫ জুন ২০২৪

সর্বশেষ

নালিতাবাড়ীর চাঞ্চল্যকর ধর্ষণ মামলার আসামি নেত্রকোনা থেকে গ্রেপ্তার

নিজস্ব ছবি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার চাঞ্চল্যকর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শাহিন মিয়াকে (৩৯) গ্রেপ্তার করেছে র্যাব। মঙ্গলবার মধ্যরাতে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার গাড়াউন্দ এলাকা থেকে গ্রেপ্তারের পর বুধবার (৫ জুন) সকালে নালিতাবাড়ী থানায় তাকে হস্তান্তর করা হয়েছে। শাহিন বনকুড়া গ্রামের শামসুল হকের ছেলে।
র‍্যাব-১৪, সিপিসি-১ জামালপুর ও সিপিসি-২ কিশোরগঞ্জ যৌথভাবে অভিযানে আসামি শাহিন মিয়াকে গ্রেপ্তার করা হয়। 

র‍্যাব-জানায়, ২০১৩ সালের ৩০ জুন সকালে নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের কাচিমৌ গ্রামের ৬ষ্ঠ শ্রেণি পড়ুয়া এক মাদরাসা ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে শাহিন মিয়া ও তার সহযোগী হাবিকে সাথে নিয়ে জোড়পুর্বক অপহরণ করে মোটরসাইকেলে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ভিকটিমের দাদী রহিতন নেছা বাদী হয়ে নালিতাবাড়ী  থানায একটি অভিযোগ দাখিল করেন।

আদালত দীর্ঘ বিচারিক কার্যক্রম পরিচালনা করে ২০২১ সালের ১ ফেব্রুয়ারী শাহিন (৩৯) এর বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমান হওয়ায় আসামীকে ১৪ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। এছাড়া ওই আইনের ৯ (১) ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমান হওয়ায় আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ০১(এক) বছরের  বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। আসামী মোঃ শাহিন দীর্ঘ ১০ বছর আত্মগোপনে ছিল। এরই প্রেক্ষিতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করে নেত্রকোনা  জেলার মোহনগঞ্জ থানাধীন গাড়াউন্দ এলাকা হতে পলাতক আসামী মোঃ শাহিন মিয়াকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

সর্বশেষ

জনপ্রিয়