Banglar Chokh | বাংলার চোখ

আলীকদম শিক্ষা অফিসের ইউডিএ’র বিরুদ্ধে উচ্চ পর্যায়ের তদন্ত অনুষ্ঠিত

শিক্ষা

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪০, ৫ মার্চ ২০২৩

সর্বশেষ

আলীকদম শিক্ষা অফিসের ইউডিএ’র বিরুদ্ধে উচ্চ পর্যায়ের তদন্ত অনুষ্ঠিত

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তদন্ত ও শৃঙ্খলা শাখার নির্দেশে থেকে আলীকদম শিক্ষা অফিসের ইউডিএ মোহাম্মদ নাছিরের উদ্দিনের বিরুদ্ধে তদন্ত অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (৪ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তদন্তকারী কর্মকর্তা ও শিক্ষা অফিসার (প্রকিউরমেন্ট) মোঃ শাহীন মিয়া এ তদন্ত করেন। 
তদন্ত অনুষ্ঠানের বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নম্বর অভিঃতদন্ত-০৯ ১৫ ফেব্রুয়ারি ২০২৩ এর পত্র মোতাবেক এ তদন্ত অনুষ্ঠিত হয়। এতে উল্লেখ রয়েছে, বান্দরবান পার্বত্য জেলাধীন ‘আলীকদম উপজেলা শিক্ষা অফিসের উচ্চমান সহকারি কাম হিসাব রক্ষক (ইউডিএ) মোহাম্মদ নাছির উদ্দীন’একযুগেরও বেশী সময় একই কর্মস্থলে কর্মরত থাকায় ক্ষমতার অপব্যবহার, লাগামহীন দুর্নীতি-অনিয়ম, শিক্ষকদের আর্থিক হয়রানী, অশুভ আচরণ, তুচ্ছ-তাচ্ছিল্য, হুমকী-ধমকী অব্যাহত রাখার বিষয়ে ৫৭ জন প্রধান ও সহকারি শিক্ষক অভিযোগ আনয়ন করেন। 
তদন্ত অনুষ্ঠানে উপস্থিত প্রধান শিক্ষক জিয়াউল হক জানান, আমাদের অভিযোগের পর ইতোমধ্যে অভিযুক্ত ইউডিএ রুমায় বদলী হয়েছেন। তবে অধিদপ্তরের তদন্তেও আমরা উপস্থিত আছি। অভিযোগকারী সকল শিক্ষক মৌখিক ও লিখিত সাক্ষ্য দিয়ে অভিযোগ প্রমাণ করবেন। 
তিনি জানান, ইতোপূর্বে অভিযুক্ত নাছির শিক্ষকদের কাছ থেকে নেওয়া ৩ লক্ষ ঘুষের টাকা ফেরত দিচ্ছেন।
তদন্তকারী কর্মকর্তা মোঃ শাহীন মিয়া বলেন, অভিযোগের তদন্ত করে প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষকে জমা দেওয়া হবে। পূর্ণাঙ্গ তদন্ত শেষে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। 
উল্লেখ্য, দীর্ঘ একযুগের বেশী একই কর্মস্থলে থাকায় অভিযুক্ত ইউডিএ ধরাকে শরাজ্ঞান করছিল বলে অভিযোগ উঠেছে। ক্ষুব্ধ ৫৭জন প্রধান ও সহকারি শিক্ষক তার বিরুদ্ধে গত ১৩ নভেম্বর ১৫টি অনুচ্ছেদে নানান অনিয়ম-দুর্নীতির অভিযোগ আনয়ন করেন। তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে সুকৌশলে তার স্ত্রী, বোন, ভাইসহ একাধিক ব্যক্তিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চাকুরীতে জয়েন্ট করানোর অভিযোগ উঠেছে।

সর্বশেষ

জনপ্রিয়