Banglar Chokh | বাংলার চোখ

পাহাড়ে পিছিয়ে পড়া বাঙালিদের কৌটার আওতায় আনার দাবী”পিসিসিপি’র

শিক্ষা

আলমগীর মানিক,রাঙামাটি থেকে

প্রকাশিত: ০২:১০, ১১ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

পাহাড়ে পিছিয়ে পড়া বাঙালিদের কৌটার আওতায় আনার দাবী”পিসিসিপি’র

ছবি: বাংলার চোখ

পাহাড়ের দুর্গম ও প্রতিকূল পরিস্থিতিতে বসবাস করেও পার্বত্য চট্টগ্রামে বাঙালি জনগোষ্ঠী কোটা-সুবিধা থেকে বঞ্চিত। এতে করে পার্বত্য বাঙালিরা শিক্ষা, কর্মসংস্থান, আর্থিক ও সামাজিক অবস্থানের দিক থেকে অনেক পিছিয়ে রয়েছে। তাই পিছিয়ে পড়া বাঙালিদের কোটার আওতায় আনার দাবী জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

শনিবার সকালে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্ঠান উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভায় এই দাবী জানান।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি শাহাদাৎ হোসেন কায়েশ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: হাবীব আজম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনপি'র কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব আলমগীর কবির, রাঙামাটি জেলা সিনিয়র সহ সভাপতি কাজী জালোয়া, যুগ্ন সম্পাদক ও রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের স্থায়ী কমিটির সদস্য আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

এর আগে শহরের বনরূপা চৌমুহনী চত্বর থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

সর্বশেষ

জনপ্রিয়